নির্বাচনের খবররাজনীতি

সোনারগাঁয়ে সুপ্রিম পার্টির প্রার্থী আসলাম

রুহুল আমিন:


নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার সুপ্রিম পার্টির প্রার্থী হয়েছেন শাহ মোহাম্মদ আসলাম হোসাইন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিভিন্ন দলের মনোনয়ন সংগ্রহ ও জমা চলছে। কয়েকটি ছোট দল তাদের মনোনীত প্রার্থী চূড়ান্তও করেছে। এরমধ্যে সুপ্রিম পার্টি সারাদেশে ৩০০ আসনের প্রার্থী চূড়ান্ত করেছে। এ দলের প্রতীক একতারা।

জানা গেছে, দলটির চেয়ারম্যান শাহাজাদা সৈয়দ সাইফুদ্দীন আহমদ সোনারগাঁয়ে আসলামকে একতারা প্রতীকে মনোনীত করেছেন। আসলাম সুপ্রিম পার্টির যুগ্ম মহাসিচব ও নারায়ণগঞ্জ জেলা সভাপতি। তিনি উপজেলার জামপুর ইউনিয়নের পেরাব গ্রামের মৃত সিরাজুল হক মোল্লার ছেলে। আসলাম গত সোমবার দলটির মনোনয়নপত্র সংগ্রহ করেন। পরদিন মঙ্গলবার (২১ নভেম্বর) তা জমা দেন তিনি।

এ ব্যাপারে আসলাম বলেন, আমি সব সময় সাধারণ জনগণের পাশে ছিলাম। আমার কোনো সময় জনপ্রতিনিধি হওয়ার ইচ্ছা ছিল না। তবে মানুষের সেবা করার ইচ্ছা ছিল। এজন্য আমাদের দলের চেয়ারম্যান আমাকে আদর করে বললেন আসলাম তুমিতো সাধারণ মানুষের সেবা করতে চাও। জনপ্রতিনিধি না হলে মানুষের সেবা করা যায় না। পরে তিনি সোনারগাঁয়ের প্রার্থী হিসেবে আমাকে মনোনীত করেন।

তিনি আরও বলেন, আমাকে যদি মহান আল্লাহ এমপি করেন তাহলে সোনারগাঁকে আমি মডেল হিসেবে গড়ে তুলব। আমি চাই সোনারগাঁ যেন সিঙ্গাপুর ও আমেরিকার মতো হই। বাংলাদেশের সবচেয়ে বিখ্যাত উপজেলা হলো ঈশাখাঁর রাজধানী সোনারগাঁ। এখানে তাজমহল, পিরামিড ও লোক ও কারুশিল্প যাদুঘর রয়েছে। যা দেশের অন্য কোনো উপজেলায় নেই। সরকার ইচ্ছা করলে এ উপজেলা থেকে বিপুল সংখ্যক রাজস্ব আয় করতে পারে। এজন্য এ উপজেলাকে সুন্দর করে সাজাতে হবে। আমি জনপ্রতিনিধি হলে সে আকারে সাজানোর পরিকল্পনা রয়েছে।
উল্লেখ্য, সোনারগাঁয়ে আওয়ামী লীগের নৌকার প্রার্থী হতে চান ১৫ জন, আর জাতীয় পার্টির ১ জন। তারা তাদের দলের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে প্রার্থী এখনও চূড়ান্ত হয়নি। নির্বাচন উপলক্ষে আজ বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাজশাহী ও রংপুরে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করেছে দলটি। এছাড়া জাতীয় পার্টিসহ কয়েকটি দল মনোনয়নপত্র বিতরণ করছে। তবে প্রধান বিরোধী দল বিএনপি এখনও তত্ত্বাবধায়ক সরকার ও একদফার আন্দোলন করছে।

Related Articles

Back to top button