সোনারগাঁয়ের খবর

সোনারগাঁয়ে পৈতৃক সম্পত্তি রক্ষায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

তৌরব মিয়া :


নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কুখ্যাত ভূমিদস্যু, মামলাবাজ ও দখলদার আল মোস্তফা গ্রুপ থেকে পৈতৃক সম্পত্তি মুক্ত করার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী।

শুক্রবার (২৫অক্টোবর) বাদজুমা উপজেলার পিরোজপুর ইউনিয়নের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আষাঢ়িয়ারচর এলাকায় আল- মোস্তফা পলিমার গ্রুপের গেটের সামনে গ্রামবাসী তাদের ক্ষোভের কথা বলতে গিয়ে এই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে।

এই সময় ভুক্তভোগী জমির মালিক সারোয়ার হোসেন বলেন, এই জমি আমাদের যেই জায়গায় দাড়িয়ে মানববন্ধন করছি এই জমি আমার। ভূমি দস্যু আল-মোস্তফা আওয়ামী লীগ সরকারের ক্ষমতার জোড় দেখিয়ে আমাদের হুমকি ও হামলা মামলার ভয় দেখিয়ে এলাকা থেকে বিতাড়িত করে রাখে। সে সুযোগে আল মোস্তফার সন্ত্রাসী বাহিনীর মাধ্যমে আমার বিঘায় বিঘা জায়গা দখল করে নেয়।সেইখানে গাইড ওয়াল দিয়ে গেইট করে তালাবদ্ধ করে রেখেছেন।এলাকার কেউ তাদের নিজের জায়গায়ও যেতে পারে না। বর্তমান অন্তবর্তীকালীন সরকারের কাছে দাবি আমাদের জায়গা আমাদের ফিরিয়ে দেয়ার ব্যবস্থা করেন। অথবা ন্যায্য মূল্য দিয়ে আমাদের জায়গা ক্রয় করার ব্যবস্থা করে দিন। অন্যথায় আমরা এলাকাবাসী সম্মিলিত হয়ে আমাদের জায়গা আমরা দখল করে নিবো।

আরেক ভুক্তভোগী আব্দুর রউফ বলেন, ভূমিদস্যু আল-মোস্তফা দীর্ঘদিন যাবত স্বৈরাচারী সরকারের সাথে আতাত করে আমাদের পৈতৃক সম্পত্তি দখল করে নিয়ে গাইড ওয়াল দিয়ে রেখেছেন। অন্তবর্তীকালীন সরকারের কাছে আমাদের একটাই দাবি আমাদের পাওনা আমাদের বুঝিয়ে দেয়ার জন্য সহযোগিতা করেন। আমরা আমাদের জায়গা নিজেরাই ভূমিদস্যু ও দখলদার আল-মোস্তফার হাত থেকে মুক্ত করে নেব ইনশাআল্লাহ।

এই সময় আরো বক্তব্য রাখেন, আব্দুল জলিল ইমতিয়াজ হোসেন, মোক্তার হোসেন সহ আরো অনেক ভুক্তভোগী গ্রামবাসী।

মানববন্ধন শেষে এলাকাবাসী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ মিছিল করেন।

Related Articles

Leave a Reply

Back to top button