বন্দররাজনীতি

সোনারগাঁ থানা জামায়াতের আমিরসহ আটক-৩, তাদের কর্মসূচী বাতিল

বন্দর সংবাদদাতা :


সোনারগাঁ থানা পুলিশের কঠোর অবস্থান ও জোরাল টহলের ফলে কেন্দ্র ঘোষিত কর্মসূচি বাতিল করে সোনারগাঁ থানা জামায়াত। এর আগে মঙ্গলবার রাত ১২ টায় নিজ বাড়ি থেকে সাদা পোষাকের পুলিশের হাতে আটক হয় সোনারগাঁ থানা জামায়াতের আমির মাওলানা ঈসহাখ।

বুধবার (২৩ আগস্ট) সকাল ৭টায় সোনারগাঁ উপজোলার কাঁচপুর এলাকার ঢাকা সিলেট সড়কে বিক্ষোভ মিছিল করার কথা থাকলেও সোনারগাঁ থানা পুলিশের জোরদার টহল এবং কঠোর অবস্থানের ফলে সড়কে বিক্ষোভ মিছিলসহ নামতেই পারেনি জামায়াত। এ সময় ঐ স্থান থেকে জামায়াত সন্দেহে দুই ব্যক্তিকে আটক করে সোনারগাঁ থানা পুলিশ।

জানাযায়, ঢাকায় মরহুম আল্লামা দেলোয়ার হোসেন সাঈদীর জানাজা আদায় করতে না দেয়া এবং গায়েবানা জানাজায় পুলিশ ও যুবলীগের হামলা ফোরকান উদ্দীনকে হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার সকাল ৭টায় সোনারগাঁ উপজোলার কাঁচপুর এলাকায় ঢাকা সিলেট সড়কে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করতে জামায়াত কর্মীরা জড়ো হওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এ সময় পুলিশ জামায়াত কর্মী সন্দেহে পথচারী দুজনকে আটক করে সোনারগাঁ থানায় নিয়ে যায়। জানাযায় আটকৃত তোফাজ্জল (৩৩) সোনারগাঁয়ের স্থানীয় ও জামায়াতের সদস্য হলেও, আটকৃত শাহজাহান (৫০) নামের ব্যক্তি চাঁদপুর কচুয়া থানার বাসিন্দা। তার পরিবারের দাবি, সে জামাতের সদস্য নয় এবং আটকৃত শাহজাহান একটি কোম্পানিতে চাকুরীর কারণে সোনারগাঁয়ে পরিবারসহ ভাড়া থাকেন।

এদিকে সোনারগাঁ থানা পুলিশের কঠোর অবস্থান ও জোরাল টহলের ফলে কেন্দ্র ঘোষিত কর্মসূচি বাতিল করে সোনারগাঁ থানা জামায়াত সেই কর্মসূচী বাস্তবায়ন করেন বন্দর থানার লক্ষনখোলা এলাকায় গিয়ে এই বিক্ষোভ মিছিল করে।

বন্দর উপজেলার জামায়াত ইসলামী আমির মোঃ শাহিদুর রহমানের সভাপতিত্বে বিক্ষোভ মিছিল উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াত ইসলামী নারায়ণগঞ্জ জেলা শাখা, বন্দর ও সোনারগাঁ উপজেলা শাখা নেতৃবৃন্দ।

এ ব্যাপারে বন্দর থানার অফিসার ইনর্চাজ মোঃ আবু বকর সিদ্দিক জানান, এ রকমের মিছিলের কথা শুনেছি। লক্ষনখোলা এলাকায় জামায়াত ইসলামী বিক্ষোভ মিছিলের তথ্য নিশ্চিত নয়। হয়তবা তারা মিছিলের ছবি তুলেছে।

Related Articles

Back to top button