রাজনীতি

সোনারগাঁয়ে বিএনপির রাজনীতিতে উত্তেজনা, লাঠি সোঠা নিয়ে প্রস্তুতি সভা

নিজস্ব প্রতিনিধি :


নারায়ণগঞ্জের সোনারগাঁ থানা বিএনপির নেতৃবৃন্দ ও জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদকের নেতৃত্বে পৃথক কর্মসূচী পালন নিয়ে উত্তেজনা ছড়িয়ে পরেছে নেতাকর্মীদের মাঝে।

২৬ আগস্ট সোমবার পৃথক এ কর্মসূচীকে কেন্দ্র করে স্থানীয় বিএনপি ও এর সহযোগি সংগঠনের নেতাকর্মীদের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়।

এসময় বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের লাঠি-সোঠা হাতে বিভিন্ন শ্লোগান দিতে দেখা গেছে।

বিএনপির ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন ও বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরনের জন্য সোনারগাঁ উপজেলায় অবস্থিত জেলা পরিষদ অডিটরিয়ামে প্রস্তুতি মূলক সভা আয়োজন করে সোনারগাঁ উপজেলা বিএনপি।

এ সভায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা নেতাকর্মী ও সমর্থকরা লাঠি-সোঠা হাতে বিভিন্ন শ্লোগান দিয়ে সভাস্থলে উপস্থিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁ থানা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান। প্রধান বক্তা ছিলেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি খন্দকার আবু জাফর, সোনারগাঁ পৌরসভা বিএনপির সভাপতি শাহজাহান মেম্বারের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সোনারগাঁ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, কাজী নজরুল ইসলাম টিটু, মোঃ তাজুল ইসলাম সরকার, মোতালেব কমিশনার, কাঁচপুর বিএনপির সাধারন সম্পাদক হাজী মোমেন খান, মোগরাপাড়া বিএনপির সাধারণ সম্পাদক আতাউর রহমান, সাদিপুর বিএনপির সাধারন সম্পাদাক আব্দুর রহমান সরকার, বৈদ্যের বাজার বিএনপির সাধারণ সম্পাদক মোশাবরফ মেম্বার, নোয়াগাঁও বিএনপির সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, পিরোজপুর বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল মেম্বার, থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক নিজামুদ্দিন, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক খাইরুল ইসলাম সজিব, পৌর বিএনপির যুগ্ম সম্পাদক সাদেকুল ইসলাম সেন্টু প্রমূখ।

অন্যদিকে জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শাহ আলম মুকুলের নেতৃত্বে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় কর্মী-সমর্থক নিয়ে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করেছেন।

এই মিছিলে শাহ আলম মুকুল থানা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নানকে উদ্দেশ্য করে বলেন, যেব্যাক্তির ক লিখতে কলম ভেঙ্গে যায় তার নেতৃত্বে কেউ থাকবেন না। সে পরিকল্পিত ভাবে আমাদের দলীয় নেতাকর্মীদের মামলায় জড়িয়ে হয়রানি করছে। এ ঘটনায় তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

এ ছাড়াও শাহ আলম মুকুল বলেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে স্বেরাচারী শেখ হাসিনার পদত্যাগের পরও বাংলাদেশকে নিয়ে বিভিন্ন ষড়যন্ত্র চলছে। অনতিবিলম্বে ফ্যাসিবাদ ও খুনি হাসিনাকে গ্রেফতার করে ফাঁশি কার্যকর করার দাবি জানাচ্ছি।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সোনারগাঁ পৌরসভা যুবদলের সাবেক সভাপতি ফারুক আহমেদ তপন, বিএনপি নেতা এনামুল হক রবিন ও খোরশেদ আলম প্রমূখ।

Related Articles

Back to top button