সোনারগাঁয়ের খবর

সোনারগাঁয়ে গ্রামবাসীর নিজ উদ্যোগে রাস্তা নির্মাণ

নিজস্ব প্রতিবেদক :


কথায় আছে, দশের লাঠি একের বোঝা। সমাজের সচেতন দু একজন নাগরিকের উদ্যোগ এবং সকলের সহযোগিতায় শত শত মানুষের দীর্ঘদিনের দুর্ভোগ লাগব হয়েছে সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়নের চেঙ্গাকান্দি গ্রামে।

প্রতিবছর বর্ষা আসলেই সামান্য বৃষ্টি পানিতে তলিয়ে যায় চেঙ্গাকান্দি ও জৈনপুর গ্রামের সংযোগ সড়কটি। এতে এই দুই গ্রামের শত শত মানুষের চলাচল প্রায় বন্ধ হয়ে যায় এমনকি এই গ্রামে‌ অবস্থিত ৬৮ নং চেঙ্গাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদেরও অনেক দূর্ভোগ পোহাতে হয়।

বিষয়টি সবার নজরে আনতে কয়েকদিন আগে সোনারগাঁ টাইম পত্রিকায় সংবাদ প্রকাশ হলে অনেকের মনেই দাগ কাটে। এলাকাবাসীর এ সমস্যা সমাধানে সুদূর ফ্রান্স থেকেও এগিয়ে আসেন চেঙ্গাকান্দি গ্রামের হাজী আলম চাঁন এর ছোট ছেলে নূর এ আলম। সহযোগিতার হাত বাড়িয়ে দেন স্থানীয় ইউপি সদস্য নুরুজ্জামান নুরু।‌ তাদের দুজনের দেখা দেখি স্বেচ্ছাশ্রমে এগিয়ে আসেন গ্রামের অনেকেই। এভাবেই সকলের সম্মিলিত প্রচেষ্টায় চেঙ্গাকান্দি ও জৈনপুর গ্রামের মানুষের দুর্ভোগ দূর হয়।

এব্যাপারে ফ্রান্স প্রবাসী নুর এ আলম বলেন, মানুষ মানুষের জন্য। তাই চলার পথে মানুষদের দুর্ভোগ দুর করা বা দুর করতে সাহায্য করা আমাদের মানবিক কর্তব্য। প্রবাসে থেকেও এলাকার মানুষের জন্য কিছু করতে পারা অনেক আনন্দের এবং প্রশান্তির।

এব্যাপারে ইউপি সদস্য নুরুজ্জামান নুরু বলেন, আমাদের গ্রামের মানুষের সমস্যা সমাধানে সরকারি বরাদ্দের আশায় না থেকে আমরা গ্রামের যুবকদের নিয়ে নিজেরাই উদ্যোগ নিয়ে সড়কটি মেরামত করি। এতে করে অনেক মানুষ সুবিধা পাচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে, পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, এই রাস্তাটার কাজের বরাদ্দ চলে আসছে কাজ শুরু হবে বৃষ্টি বাদল শেষ হলেই।

Related Articles

Back to top button