শহর

নারায়ণগঞ্জে অস্ত্র তৈরি ও বিক্রির দায়ে একজনকে আটক

নিউজ ডেস্ক :


নারায়ণগঞ্জ শহরে অস্ত্র তৈরি ও বিক্রির দায়ে করিম মিয়া নামে একজনকে আটক করেছ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। অভিযানে তার বাসা থেকে দুটি দেশীয় রিভলভার এবং একটি দেশীয় একনলা শটগানসহ অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে নিতাইগঞ্জের ঋষিপাড়ার নলুয়াপাড়া এলাকায় অভিযানে এ অস্ত্র তৈরির কারখানা শনাক্ত করা হয় বলে জানায় পুলিশ।

অভিযান শেষে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) চাইলাউ মারমা সাংবাদিকদের বলেন, দীর্ঘদিন ধরে তথ্য ছিল যে নিতাইগঞ্জ থেকে সারা দেশে অস্ত্র সরবরাহ করা হচ্ছে। ঘরোয়া পরিবেশে দেশীয় অস্ত্র তৈরি এবং সরবরাহের কারবার চলছে। আমরা এটি নিয়ে কাজ করছিলাম। আজ বিকেল সাড়ে পাঁচটায় আমাদের ডিবির টিম আসে এখানে। সেখানে হাতেনাতেই অস্ত্র তৈরির কারবারি করিম মিয়াকে আটক করা হয়।

অভিযানের সময় করিম মিয়ার কাছ থেকে দুটি দেশীয় রিভলভার এবং একটি দেশীয় একনলা শটগানসহ অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। আটক করিম মিয়া চাঁদপুরের হাইমচরের মৃত সিদ্দিকুর রহমানের ছেলে। করিম ৯০ দশকে এখানে আসেন। এখানে বোনের বাসার পেছনে সেই অস্ত্র তৈরির কারবারি চালাচ্ছিলো সে। আমরা তাকে আটকের পর জিজ্ঞাসাবাদ করেছি। তার থেকে জানার চেষ্টা করছি যে, তিনি এযাবৎকালে কার কার কাছে অস্ত্র সরবরাহ করেছেন বা কার থেকেই সরঞ্জাম ক্রয় করেছেন। করিম মিয়া জানিয়েছেন তার সঙ্গে আরও দুইজন সঙ্গী আছেন। আমরা তাদেরকে আটক করার চেষ্টা করছি। এখানে এসে কবুতর পালন করতেন কিন্তু কবুতরের পাশাপাশি তিনি এই অস্ত্র তৈরির ব্যবসাটি করতেন।

Related Articles

Back to top button