খেলার খবর

আফ্রিকার সামনে অসহায় ছিলেন ভারতীয় ব্যাটসম্যানরা

নিউজ ডেস্ক :


ভারতকে গুঁড়িয়ে সিরিজে এগিয়ে গেছে দক্ষিণ আফ্রিকা। ১৩ রানের মধ্যেই ফেরেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা ও জয়সোয়াল। তৃতীয় উইকেটে ৩৯ রান তোলেন কোহলি ও শুবমান গিল, ভারতের দ্বিতীয় ইনিংসে সেটিই হয়ে থেকেছে সর্বোচ্চ। চা-বিরতির আগেই ফেরেন গিলও। শেষ সেশনে গিয়ে হুড়মুড় করে ভেঙে পড়ে ভারতের ব্যাটিং লাইনআপ।

মার্কো ইয়ানসেনকে ডাউন দ্য গ্রাউন্ডে এসে তুলে মারতে গেলেন বিরাট কোহলি। হয়তো চারই পেয়ে যেতেন, কিন্তু কাগিসো রাবাদা লং অন থেকে বাঁদিকে ছুটে ডাইভ দিয়ে নিলেন দুর্দান্ত এক ক্যাচ।

ভারত হারাল সর্বশেষ উইকেট। কোহলির ৭৬ রানের লড়াকু ইনিংসও আটকাতে পারল না ইনিংস পরাজয়! সেঞ্চুরিয়নে বৃষ্টিবিঘ্নিত টেস্টে তিন দিনের মধ্যেই ভারতকে ইনিংস ও ৩২ রানে হারিয়ে দক্ষিণ আফ্রিকা আরেকবার জানাল, দেশের মাটির দুর্গ অটল রাখছে তারা!

দুই টেস্টের সিরিজ বলে ভারতের আর জেতার সুযোগ নেই, ফলে দক্ষিণ আফ্রিকায় তাদের সিরিজ জয়ের অপেক্ষা বাড়ল আরও।

দ্বিতীয় দিন ১৪০ রানে অপরাজিত ডিন এলগার থামেন দ্বিশতক থেকে ১৫ রান দূরেই। কিন্তু মার্কো ইয়ানসেনের অপরাজিত ৮৪ রান, এলগারের সঙ্গে ১১১ তাঁর রানের জুটিতে প্রথম ইনিংসে ১৬৩ রানের লিড নেয় দক্ষিণ আফ্রিকা। সেটিও চোটের কারণে বাইরে থাকা টেম্বা বাভুমাকে ছাড়াই। সেঞ্চুরিয়নের এ উইকেটে যা অনেক। শেষ পর্যন্ত প্রমাণিত হলো সেটিই।

বড় লিডের বোঝা মাথায় নিয়ে প্রথম বলেই ক্যাচ দিয়েছিলেন যশস্বী জয়সোয়াল, যদিও সেটি ফেলেন এইডেন মার্করাম। দক্ষিণ আফ্রিকা ক্যাচ ফেলেছে এরপরও। কিন্তু সেসবও পার্থক্য গড়তে পারেনি কোনো। কাগিসো রাবাদার পর ইয়ানসেন, শেষে গিয়ে নান্দ্রে বার্গারের তোপ সামলাতে পারেননি ভারতীয় ব্যাটসম্যানরা।

Related Articles

Back to top button