সোনারগাঁয়ের খবর

ব্যবসায়ী গোলজার হোসেনকে ভ্রামামান আদালতের এক মাসের কারাদন্ড

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে উপজেলার জামপুর ইউনিয়নের বস্তল গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী গোলজার হোসেনকে উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এক মাসের কারাদণ্ড দিয়েছে।

জানাগেছে, উপজেলার জামপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড মেম্বার মনির হোসেন ও লোহালী কোম্পানির জনৈক জহির উদ্দিনের অভিযোগের ভিত্তিতে উপজেলার জামপুর ইউনিয়নের বস্তলস্থ এম্পায়ার ষ্টীল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের তত্ত্বাবধায়ক গোলজার হোসেনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে এক মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

সে সরকারি খাল অবৈধ ভাবে ভরাট ও অভিযোগকারীদের জমি দখল করার অপরাধে এ দন্ড প্রদান করা হয়েছে। এ ব্যাপারে দন্ডপ্রাপ্ত গোলজার হোসেনের ভাই দীল মোহাম্মদ জানান, গোলজার হোসেনকে ষড়যন্ত্রমূলক ফাঁসানো হয়েছে দাবী করছেন। বস্তলস্থ এম্পায়ার ষ্টীল ইন্ডাস্ট্রিজ লিমিটেড কতৃপক্ষ জানান, ইতিপূর্বে সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম ও সোনারগাঁও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম মোস্তফা মুন্না পরিদর্শন করছে এবং অভযুক্ত সরকারি খালের সীমানা প্রাচীর নির্ণয় করতে উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার নুর আলমের ওপর দ্বায়িত্ব অর্পন করা হয়। এ দ্বায়িত্ব প্রাপ্ত সার্ভেয়ার উক্ত সরকারি খালের সীমানা নির্ধারণ করে দেন তিনি।

উক্ত সার্ভেয়ারের পরিমাপের বাইরে খাল ভরাট করা হয়নি এবং উক্ত সার্ভেয়ারের পরিমাপ সঠিক রেখেই নির্মাণাধীন এম্পায়ার ষ্টীল ইন্ডাস্ট্রিজ লিঃ নামক প্রতিষ্ঠানের সীমানা প্রাচীর স্থাপন কাজ চলছে দাবী করা হয়।

এতে যদি খাল দখল হয়ে থাকে তবে এ দায় কার। তাদের খরিদকৃত জমিতেই প্রতিষ্ঠান স্থাপনের জন্য বালু ভরাট কাজ চলছে। অভিযোগকারী জনৈক মনির হোসেন ও লোহালী কোম্পানির জনৈক জহির উদ্দিনের অভিযোগ সত্য নয় দাবী করছেন এম্পায়ার ষ্টীল ইন্ডাস্ট্রিজ লিমিটেড কতৃপক্ষ।

Related Articles

Back to top button