রাজনীতিসোনারগাঁয়ের খবর

সোনারগাঁয়ে ইফতার কেন্দ্রীক রাজনীতি, শক্তিশালী হচ্ছে জাতীয় পার্টি

নিউজ ডেস্ক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম:


নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে টানা দ্বিতীয়বারের নেতৃত্ব দিচ্ছে জাতীয় পার্টি আর এই ধারাবাহিকতা বজায় রাখতে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রাখে সোনারগাঁ থানা জাতীয় পার্টি তৃণমূল পর্যায় থেকে শুরু করে থানা পর্যায়ে ধাপে ধাপে জাতীয় পার্টির কমিটিগুলোকে ঢেলে সাজানোর লক্ষ্যে তৃণমূল জাতীয় পার্টিকে সক্রিয় ও শক্তিশালী করতে পবিত্র মাহে রমযান মাসে ইফতার কেন্দ্রীক রাজনৈতিক কর্মসূচি বাস্তবায়ন করছেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ লিয়াকত হোসেন খোকা। তাই নিজের উপস্থিতে বিভিন্ন ইউনিয়নে সম্মেলন এবং ওয়ার্ড পর্যায়ে কর্মী সভা অনুষ্ঠিত হচ্ছে। কারণ আগামী দ্বাদশ সংসদ নির্বাচনের হাতেগোনা কয়েক মাস রয়েছে জাতীয় নির্বাচনকে সামনে রেখে আগে ভাগেই সোনারগাঁ থানা জাতীয় পার্টি তৃণমূল পর্যায় থেকে নিজেদেরকে পাকাপোক্ত করে নিচ্ছে।

সূত্র বলছে, ২০১৪ সালের দশম সংসদ নির্বাচন থেকে টানা দ্বিতীয়বারের মতো
সাংসদ নির্বাচিত হয়ে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসন থেকে নেতৃত্ব দিচ্ছে লিয়াকত হোসেন খোকা। আগামী দ্বাদশ সংসদ নির্বাচনেও নারায়ণগঞ্জ-৩ আসনে জাতীয় পার্টি থেকে দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে যাচ্ছে। লিয়াকত হোসেন খোকা।

সে লক্ষ্যে সংসদ নির্বাচনের আগেই নারায়ণগঞ্জ-৩ আসনে জাতীয় পার্টিকে পাকাপোক্ত করার জন্য কাজ করে যাচ্ছেন। কারণ সোনারগাঁয়ে তিনি সাংসদ হয়ে আসার পর তার হাত ধরেই সোনারগাঁয়ে জাতীয় পার্টির রাজনীতি প্রাণ ফিরে পায়।

এছাড়া তার হাত ধরেই সম্মেলনের মাধ্যমে সোনারগাঁ থানা জাতীয় পার্টির কমিটি গঠিত হয়। সোনারগাঁ থানা জাতীয় পার্টি তার নির্দেশনায় পরিচালিত হয়ে একটি শক্তিশালী সংগঠনে রূপ নিয়েছে।

তবে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূল পর্যায় থেকে জাতীয় পার্টিকে ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছে সোনারগাঁ থানা জাতীয় পার্টি। সে লক্ষ্যে ইতিমধ্যেই বারদী ইউনিয়ন জাতীয় পার্টির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এছাড়া সাদিপুর, নোয়াগাঁও ইউনিয়নে ওয়ার্ড পর্যায়ে জাতীয় পার্টির কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আর এই সম্মেলনগুলো নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকার উপস্থিতিই অনুষ্ঠিত হচ্ছে।

তবে এই রমযান মাসে সোনারগাঁয়ের অন্যান্য রাজনৈতিকদলগুলো রাজনৈতিক কর্মকান্ডে স্থবীর থাকলেও সোনারগাঁ থানা জাতীয় পার্টি ইফতার কেন্দ্রীক রাজনীতির মাধ্যমেও এখনো সক্রিয় রয়েছে। কারণ ইফতার মাহফিলেই বিভিন্ন ওয়ার্ডের কর্মী সম্মেলনের মাধ্যমে তৃণমূল পর্যায় থেকে জাতীয় পার্টিকে শক্তিশালী করার কার্যক্রম চলমান রয়েছে। কারণ আগামী কয়েকমাসের মধ্যেই ওয়ার্ড থেকে শুরু করে ইউনিয়ন পর্যায়ের সকল ইউনিট কমিটি গঠনের পর থানা জাতীয় পার্টির কমিটি পূর্ণাঙ্গ করা হবে। এরপরই পুরোদমে সংসদ নির্বাচনের দিকে অগ্রসর হতে যাচ্ছে সোনারগাঁ থানা জাতীয়পার্টি।

সূত্র- যুগের চিন্তা/২২০২৩

Related Articles

Back to top button