শিক্ষা

সোনারগাঁয়ে প্রাইমারী স্কুলে বেন্স বিতরণ করলেন আ’লীগ নেতা দ্বীন ইসলাম

ফজলে রাব্বী সোহেল,


সোনারগাঁয়ের ৫৮নং দিয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ক্লাশ রুমে শিক্ষার্থীদের বসে লেখাপড়া করার জন্য কোন টুল-টেবিল (বেন্স) ছিলোনা। পুরাতন টুলটেবিল গুলো ভেঙ্গে যাওয়ার পর নতুন করে আর টুল টেবিলের বরাদ্ধ পাওয়া যায়নি। তাই অতি কষ্টে ক্লাশ রুমের ফ্লোরে পাটি বিছিয়ে লেখাপড়া চলছিলো। 

জাতীয় শিশু দিবসের এক অনুষ্ঠানে দিয়াপাড়া স্কুলে এসে কোমলমতি শিশু শিক্ষার্থীদের ফ্লোরে বসে ক্লাশ করার এমন দৃশ্য দেখে এলাকার শিক্ষানুরাগী ও সোনারগাঁও পৌরসভার ৬নং ওয়ার্ড যুবলীগ নেতা হাজী দ্বীন ইসলামের মন ব্যথিত হয়। তখনই তিনি নিজ খরচে কোমলমতি এসব শিক্ষার্থীদের জন্য বেন্স উপহার দেয়ার ঘোষনা দেয়। 

গত ১২ মে রবিবার শিক্ষানুরাগী ও যুবলীগ নেতা হাজী দ্বীন ইসলাম স্কুলের প্রধান শিক্ষিকা রাশিদা শরিফ টুটুলের হাতে বাংলাদেশের লাল সবুজের পতাকা খচিত ১০ জোড়া বেন্স (টুল টেবিল) হস্তান্তর করেন।

এসময় টুল টেবিল হস্তান্তরের সময় হাজী দ্বীন ইসলামের সাথে সোনারগাঁও পৌরসভা আওয়ামী লীগ নেতা মামুন আল ইসলাম,  সমাজ সেবক রাশেদুল ইসলাম রাসেলসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

লাল সবুজের বাংলাদেশের পতাকা খচিত বেন্স পেয়ে কোমলমতি শিশু শিক্ষার্থীরাও দারুণ খুশী। 

এব্যাপারে শিক্ষানুরাগী ও যুবলীগ নেতা হাজী দ্বীন ইসলাম বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। আমাদের শিশুরা উচ্চ মানসিকতায় বেড়ে উঠতে পারলে তাদের মন মানসিকতাও উচু মানের হবে। আর উচু মানসিকতায় তৈরী হতে পারলেই তাদের দ্বারা দেশ ও সমাজ উপকৃত হবে। সমাজ সেবায় শিশুদের জন্য শিক্ষা উপকরণ বিতরণ আমার পক্ষ থেকে সাধ্যানুযায়ী অব্যাহত থাকবে।

৫৮ নং দিয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাশিদা শরিফ টুটুল বলেন, সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান ব্যাক্তিরা শিক্ষার উন্নয়নে এগিয়ে এলে দেশ আরও উপকৃত হবে।

Related Articles

Back to top button