রাজনীতি

নারায়ণগঞ্জে জাপার প্রার্থী হতে চায় ৪ জন

নিজস্ব সংবাদদাতা :


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনা হতে পারে এ সপ্তাহের যে কোনো সময়। সাধারন মানুষের মাঝে নির্বাচনের আমেজ এর পাশাপাশি প্রার্থীদের মাঝেও দেখাগেছে একই আমেজ। মহাজোটের অন্যতম শরীক দল জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পাটির ২ জন সাংসদ রয়েছে নারায়ণগঞ্জ-৩ আসন সোনারগাঁ ও নারায়ণগঞ্জ-৫ সদর-বন্দরআসনে। এই জেলা থেকে এবার তাদের ছাড়াও আরো দুইজন জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশা করছেন।

তারা হলেন, নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কৃতি সন্তান সাবেক সৌদি আরবের রাষ্ট্রদূত গোলাম মসীহ। তিনি ববর্তমানে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদের (এমপি) রাজনৈতিক সচিব।

সাবেক এই রাষ্ট্রদূত গোলাম মসীহ রাজনৈতিক সচিব হিসেবে ২০১৪ সালেও বিরোধীদলীয় নেতার রাজনৈতিক সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।

গোলাম মসিহ আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সদস্য ও নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের তৎকালীন এমএলএ মরহুম আব্দুল আউয়ালের তৃতীয় ছেলে। তিনি ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

তিনি এবার আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ আসন সোনারগাঁ থেকে জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পাটির মনোনয়ন প্রত্যাশী।

এছাড়াও আওয়ামীলীগের প্রভাবশালী নেতা এ কে এম শামীম ওসমানের(এমপি) আসন নারায়ণগঞ্জ-৪ ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ থেকে প্রার্থী হিসেবে জাতীয় পার্টির মনোনয়ন চাচ্ছেন কেন্দ্রীয় জাতীয় পার্টির সহ-সাংগঠনিক সম্পাদক মো.সালাউদ্দিন খোকা মোল্লা।

নারায়ণগঞ্জ-৪ ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ এলাকার ভোটাররা বলেন, আমরা চাই এবারের নির্বাচনে ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ আসন থেকে ত্যাগী নেতা সালাউদ্দিন খোকা মোল্লাকে মনোনয়ন দেয়া হোক। সালাউদ্দিন খোকা মোল্লার পরিবারের প্রতিটি সদস্যই দানবীর। এলাকাতে তার পরিবারের প্রতিটি সদস্য শিক্ষা, সামাজিক, রাজনৈতিকসহ বিভিন্ন কর্মকান্ডের সাথে রয়েছেন। সমাজের অসহায় নিপীড়িত মানুষের পাশে দাড়ানোই হচ্ছে খোকা মোল্লার রাজনৈতিক কর্মকান্ডের অন্যতম একটি কাজ। তিনি সবসময় অসহায় মানুষের পাশে থেকে তাদেরকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। তাদের মতে ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জে জাপার রাজনীতিকে টিকিয়ে রাখতে খোকা মোল্লার যথেষ্ট অবদান রয়েছে। এখানে জাতীয় পার্টির নেতাকর্মীদেরকে সুসংগঠিত করতে তার ব্যাপক অবদান রয়েছে।

তাই আসছে দ্বাদশ জাতীয় নির্বাচনে ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ আসনে খোকা মোল্লার মত মেধাবী নেতাকে মনোনয়ন দেয়াটা এখন ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ আসনের সর্বস্তরে মানুষের দাবী। কারন পল্লীবন্ধু হুসাইন মোহাম্মদ এরশাদের স্বপ্ন বাস্তবায়নে ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ আসনে সালাউদ্দিন খোকা মোল্লার মত নেতাকে প্রয়োজন।

দলীয় সূত্রে জানাযায়, সরকারে মহাজোটের অন্যতম শরীক দল জাতীয় পার্টিরও অনেক গুরুত্ব রয়েছে। তাই নারায়ণগঞ্জ-৩ আসনের বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকা গত ২০১৪ ও ২০১৮ জাতীয় সংসদ নির্বাচনে দুই বার নির্বাচিত হয়েছেন মহাজোটের ব্যানারে। পক্ষান্তরে নারায়ণগঞ্জ-৫ আসনে নাসিম ওসমানের মৃত্যুর পর উপনির্বাচনে তার ছোটভাই সেলিম ওসমানকে সাংসদ নির্বাচিত করা হয় মহাজোটের ব্যানারে। তারা আবারও তাদের আসন যে কোন মূল্যে ধরে রাখতে ব্যাপক গণসংযোগ ও তৎপরতা চালিয়ে যাচ্ছেন।

Related Articles

Back to top button