নির্বাচনের খবর

সোনারগাঁয়ে দু’বারের এমপি খোকা এবার চ্যালেঞ্জে

নিজস্ব প্রতিবেদক :


জাতীয় পার্টি থেকে গত টানা দু’বার সংসদ সদস্য হন লিয়াকত হোসেন খোকা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ আসনে জোটের লড়াইয়ে হেরে ভোটের লড়াইয়ের চ্যালেঞ্জে পরলেন ২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচিত জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

এবার তার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার। তাই এই লড়াইটা কঠিন হবে এ যেন সহজ হিসাব। ফলে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন এমপি হওয়ার হেট্টিক করা বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকার জন্য চ্যালেঞ্জের হবে। এ আসনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস মিলেছে।

গত কয়েকদিন ধরে জোটের আসন বণ্টন নিয়ে দু’দলের মধ্যে দর কষাকষি হয়। অবশেষে আওয়ামী লীগের সঙ্গে সমঝোতায় ২৬টি আসন পায় জাতীয় পার্টি। এ আসনগুলোতে নারায়ণগঞ্জ-৩ নেই। ফলে নৌকা প্রতীক এর চ্যালেঞ্জ নিয়েই ভোটের লড়াইয়ে নির্বাচনী মাঠে থাকতে হচ্ছে জাতীয় পার্টির এই প্রার্থীকে।

এদিকে প্রতীক বরাদ্দের পর নির্বাচনী মাঠে দুই প্রার্থীর সমর্থকরা ভোটারদের মন জয় করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। দিনরাত দুই প্রার্থী, প্রার্থীদের পরিবারের লোকজনসহ কর্মী-সমর্থকরা নির্বাচনী মাঠে কাজ করে যাচ্ছেন। এছাড়াও অন্যান্য দলের আরো ৫ জন প্রার্থী প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে আছেন।

সূত্র জানায়, নারায়ণগঞ্জ-৩ আসনে ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে কায়সার আওয়ামী লীগের প্রার্থী হয়ে সংসদ সদস্য হন। এর পর ২০১৪ এবং ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে এ আসনটি মহাজোটের কাছে ছেড়ে দেয়ার কারণে কারণে টানা দু’বার জাতীয় দ্বাদশ নির্বাচনে বঞ্চিত হয় আওয়ামীলীগ।

Related Articles

Back to top button