নির্বাচনের খবর

ফের দুইবারের এমপিকে পরাজিত করে বিশাল জয় কায়সারের

নিজস্ব প্রতিবেদক :


দ্বাদশ জাতীয় সংসদের নারায়ণগঞ্জ-৩ আসন সোনারগাঁয়ে দুইবারের এমপি লাঙ্গল প্রতীকের লিয়াকত হোসেন খোকাকে বিশাল ভোটের ব্যবধানে পরাজিত করে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের নৌকার প্রার্থী আব্দুল্লাহ আল কায়সার হাসনাত।

এ আসনে ১৩১ কেন্দ্রের ফলাফলে নৌকা প্রতীকে ১,১২,৮০৮ ভোট পায়। তার নিকটতম প্রতিদ্বন্ধি দুইবারের এমপি লাঙ্গল প্রতীকের লিয়াকত হোসেন খোকা ৩৫,৮১১ ভোট। ৭৬,৯৯৭ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের নৌকার প্রার্থী আব্দুল্লাহ আল কায়সার হাসনাত।

এছাড়াও এ আসনে স্বতন্ত্র প্রার্থী এইচএম মাসুদ দুলালের ঈগল প্রতিক পেয়েছে ২১৪ ভোট, বিএনএম ওয়ালিউর রহমান খাঁন নোঙ্গর প্রতিকে পেয়েছেন ২৬৬ ভোট, বিকল্পধারা নারায়ণ দাস কুলা প্রতিক পেয়েছেন ১৯১ ভোট, বাংলাদেশ সুপ্রিম পার্টির আসলাম হোসাইন একতারা প্রতিকে পেয়েছেন ৭২৫ ভোট, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আরিফ পেয়েছেন ১৩৬ ভোট ও তরিকত ফেডারেশনের মুজিবুর রহমান মানিক ফুলের মালা পেয়েছেন ২৮৯ ভোট।

সোনারগাঁ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩লাখ ৪৫ হাজার ৬৩৭জন। এর মধ্যে পুরুষ ভোটার ১লাখ ৬৭ হাজার ১৪৯ জন মহিলা ভোটার ১লাখ ৭৮ হাজার ৭৮৯জন। এবার ভোটারদের ভোটার দেয়ার জন্য ১৩১টি কেন্দ্র করা হয়েছে এসব কেন্দ্রে ভোটারদের জন্য বুথ তৈরী করা হয়েছে ৭৭১টি।

এর আগে তিনি ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে তিন বারের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী বিএনপির প্রভাবশালী নেতা মোঃ রেজাউল করিম কে পরাজিত করেন বিশাল ভোটের ব্যবধানে। আবদুল্লাহ আল কায়সার হাসনাত ৮৩,০০০ হাজার ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছিলেন আওয়ামী লীগের নৌকার প্রার্থী হিসেবে।

Related Articles

Back to top button