রাজনীতি

বিরু হাইব্রীড নয় ও শিবিরের প্রডাক্ট নয়, তিনি আওয়ামী লীগের শক্তি- এড.শামসুল ইসলাম

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়ণগঞ্জের সোনারগাঁ আওয়ামীলীগে এক পক্ষ অপর পক্ষের একজন নেতার বিরুদ্ধে অপ-প্রচার বন্ধে উপজেলা আওয়ামী লীগের আহবায়ক এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া এই বার্তা দেন তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে।

জানাযায়, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির ১নং সদস্য অধ্যাপক ডাঃ আবু জাফর চৌধুরী (বিরু) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ছাত্র থাকাকালে তিনি ছাত্র শিবিরের রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন।

সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির একজন সদস্যের এমন মন্তব্যের পর বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও বিভিন্ন প্রিন্ট এবং অনলাইন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

এ ঘটনায় আমেরিকাতে অবস্থানরত সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া ফোন করে ডাঃ বিরুর বিরুদ্ধে অপপ্রচার বন্ধে গুরুত্বপূর্ণ বার্তা দেন তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে। ঔ পোস্টে তিনি উপজেলার বারদী ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আসাদুজ্জামান আসাদকে টেগ করেন।

এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়ার বার্তার সাথে শতভাগ একমত পোষণ করে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান বাচ্চু ডাঃ বিরু ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী ছিলেন বলেও উল্লেখ করেন।

যে বার্তায় এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া বলেছেন, প্রিয় সোনারগাঁবাসী, আমি এ্যাডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া (বীর মুক্তিযোদ্ধা, সাবেক সভাপতি ও আহ্বায়ক, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ)। কিছুদিন পূর্বে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি নিয়ে বিস্তারিত আলোচনা করার জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগের ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক (৬ বারের মাননীয় সংসদ সদস্য-জামালপুর) এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক মির্জা আজম সাহেবের অফিসে যাই।

যেখানে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম সহ আরো নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত আলোচনায় ডাঃ বিরুর প্রসঙ্গ আসলে অনেকে বিরুকে ময়মনসিংহ মেডিকেল কলেজের শিবিরের নেতা বলে অভিযোগ করেন। এমতাবস্থায় মির্জা আজম সাহেব বর্তমান ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ মোয়াজ্জেম সাহেবকে তার ব্যবহৃত মোবাইল ফোনে কল দেন।

যে কথোপকথন লাউড স্পিকারেও সবাইকে শুনান মোয়াজ্জেম সাহেব। তখন ফোনে মোয়াজ্জেম ভাই মির্জা আজম সাহেবকে বলেন ডাঃ বিরু কখনোই শিবিরের রাজনীতির সাথে জড়িত ছিলেন না। ডাঃ বিরু ময়মনসিংহ মেডিকেল কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব সফলতার সাথে পালন করেন এবং তার (মোয়াজ্জেম) এর তত্বাবধানে ছাত্রলীগের কর্মকান্ড পরিচালনা করতেন।

একথা শুনার পরে মির্জা আজম ভাই মোয়াজ্জেম ভাইকে বলেন, ভাই আমি তাহলে নেত্রীকে (মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনাকে) আপনার রেফারেন্সের কথা বলবো। তখন মোয়াজ্জেম ভাই বলেন অবশ্যই আপনি আমার (মোয়াজ্জেম) রেফারেন্স দিবেন মাননীয় নেত্রীর কাছে।

প্রিয় সোনারগাঁবাসী, অধ্যাপক ডাঃ আবু জাফর চৌধুরী বিরুর মরহুমা মা বেগম মনোয়ারা চৌধুরী সোনারগাঁ উপজেলা মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন, যা তার জানাযা নামাজের সময় এক বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি জনাব আঃ হাই উল্লেখ করেন।

প্রাণের সোনারগাঁবাসী তাই ডাঃ বিরু সম্পর্কে এখন আর অভিযোগ দেয়ার কিছুই নেই। প্রিয় সোনারগাঁ বাসী, আসুন আমরা সকল আওয়ামী শক্তি ঐক্যবদ্ধ হয়ে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগকে আরো গতিশীল করার চেষ্টা করি।

অধ্যাপক ডাঃ আবু জাফর চৌধুরী বিরু গত উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে সক্রিয়ভাবে মাঠে কাজ করেছেন।

প্রিয় সোনারগাঁ বাসী, অধ্যাপক ডাঃ আবু জাফর চৌধুরী বিরু তিনি নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির ১নং সদস্য। আর তাই অধ্যাপক ডাঃ আবু জাফর চৌধুরী বিরু হাইব্রীড নয় ও শিবিরের প্রডাক্ট নয়, তিনি সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের শক্তি।

মনে রাখবেন ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ হারাতে পারে না। যে যার পছন্দ মতো নেতার সাথে রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করা কোন দোষের নয় বরং এটা গণতন্ত্রের আসল সৌন্দর্য্য।

মহান রাব্বুল আল আমিন যেন আমার প্রাণের সোনারগাঁবাসীকে ভালো রাখেন সেই দোয়া জানাই। জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

এ বিষয়ে মিজানুর রহমান বাচ্চু আরো বলেন, যে কথোপকথনের সময় মির্জা আজম ভাই এর অফিসে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, সহ-সভাপতি আমি (মিজানুর রহমান বাচ্চু), যুগ্ম সম্পাদক ডাঃ বিরু, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া ও যুগ্ম আহবায়ক মাসুদুর রহমান মাসুম উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম ভাইকে ডাঃ বিরুর বিষয়ে মির্জা আজম ভাই জিজ্ঞেস করলে তখন ফোনের লাউড স্পিকার দেয়া ছিলো। সেখানে মোয়াজ্জেম ভাই প্রতিউত্তরে বলেন ডাঃ বিরু ময়মনসিংহ মেডিকেল কলেজ ছাত্রলীগের সদস্য, তারপর সম্পাদক হয় এবং তারপর সহ-সভাপতির দায়িত্ব পালন করেন।

Related Articles

Back to top button