সোনারগাঁয়ের খবর

সোনারগাঁয়ে ফসলি জমি রক্ষার দাবীতে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে কয়েকশত বিঘা ফসলি জমি রক্ষার দাবীতে উপজেলার ছনকান্দা এলাকায় দশ গ্রামের পাঁচশতাধিক লোক একত্রিত হয়ে মানববন্ধন করেছে। বৃহস্পতিবার ঘন্টাব্যাপী এ মানববন্ধনে অংশ নেন তারা। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্বারকলিপি প্রদান করেন।

মানববন্ধনে অংশ নেওয়া সনমান্দি ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের নব নির্বাচিত ইউপি সদস্য দেলোয়ার হোসেন ও ৫নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী শহিদ বাদশা, এস এম ওয়ালিদ, ওসমান মিয়া বলেন, সোনারগাঁ উপজেলার সনমান্ধি ইউনিয়নের দরিকান্দি, খৈতারগাও, ছনকান্দা, মহেশ্বরদী, দক্ষিন দরিকান্দি, দক্ষিনপাড়া সহ কয়েক গ্রামের কয়েকশ বিঘা জমি জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে আমাদের ফসলি জমি নষ্ট হয়ে গেছে।

খৈতারগাও গ্রামের এক প্রভাবশালী ব্যক্তি পানি নিষ্কাশনের একমাত্র খৈতারগাও এলাকার খালটি বালু দিয়ে বন্ধ করে বাড়ি নির্মান করে ফেলেছেন। এতে সামান্য বৃষ্টি হলে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে ফসলি জমির নষ্ট হয়ে যায়। এ বিষয়ে স্থানীয় প্রশাসনকে বার বার অবহিত করার পরও তারা কোন ব্যবস্থা গ্রহণ করছেন না। তারা বলেন, বার বার বলার পরও খালের উপর থেকে মাটি সরিয়ে না নিলে তালবাহানা শুরু করেছে। এতে প্রতি বছর আমাদের ফসলের মারত্বক ভাবে ক্ষতি হচ্ছে। আমরা অবিলম্বে খালের মাটি সরিয়ে পানি নিষ্কাশনের দাবী জানাচ্ছি। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে জানতে চাইলে সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ জানান, এলাকাবাসির ফসলি জমির সমস্যার কথা আমি শুনেছি। বিষয়টি নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। এ বিষয়ে খুব শ্রীঘ্রই সমস্যা সমাধান করা হবে।

সোনারগা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুর রহমান জানান, এলাকাবাসিদের ফসলি জমি নষ্ট হওয়ার বিষয়ে একটি লিখিত আবেদন পেয়েছি। সরেজমিনে গিয়ে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Related Articles

Back to top button