সোনারগাঁসোনারগাঁয়ের খবর

সোনারগাঁয়ে বাঁশের সাঁকোর পরিবর্তে নিজস্ব অর্থায়নে রাস্তা নির্মানের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

দীর্ঘদিনের জনদুর্ভোগ দুর করতে সরকারি বরাদ্দের আশায় না থেকে নিজস্ব অর্থায়নে বাঁশের সাঁকোর পরিবর্তে রাস্তা নির্মাণের উদ্যোগ নিয়েছেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও ইউপি চেয়ারম্যান ইইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার জৈনপুর গ্রামের একটি ভেঙ্গে পরা সাঁকোর পরিবর্তে মাটি ভরাট করে আরসিসি রাস্তার জন্য গতকাল স্থানীয় বাসিন্দাদের হাতে ৫ লাখ টাকা তুলে দেন। যে সাঁকোটি দিয়ে প্রায় দীর্ঘ দের বছর যাবৎ চলাচল বন্ধ ছিল। জৈনপুর গ্রামের শিক্ষার্থীরা চেঙ্গাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাতায়াতের একমাত্র পথ ছিল এই বাঁশের সাঁকো। সেই জরাজীর্ণ সাঁকোটিও ভেঙ্গে পরে পারাপার বন্ধ হয়ে যায় প্রায় দের বছর।

স্থানীয়েদের দাবি বাঁশের সাঁকোর পরিবর্তে এই রাস্তাটি নির্মাণ করা হলে নির্ভয়ে জৈনপুর গ্রামের শিক্ষার্থীরা স্কুলে আসবে এবং জৈনপুর, চেঙ্গাকান্দি ও মনাইকান্দি গ্রামের কয়েক হাজার গ্রামবাসীর জনদুর্ভোগ লাঘব হবে।

চেক তুলে দেয়ার সময় উপস্থিত ছিলেন পিরােজপুর ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক ফিরােজ জামান মােল্লা, ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নোয়াব প্রধান, পিরোজপুরের তাজুল ইসলাম মোল্লা, ইউপি মহিলা সদস্য উম্মে ছালমা, ইউপি সদস্য নুরুজ্জামান নুরু, সাবেক মেম্বার মোস্তফা, পিরোজপুর ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক প্রকৌশলী আহমেদ আলী তানভীর, সেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুস সাত্তার প্রমুখ ।

এ সময় সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, আপনাদের ভােটে আমি চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। তাই আপনাদের উন্নয়নের জন্য কাজ করছি। সরকারের কোনো বরাদ্দের আশায় আমি বসে থাকিনি প্রতিটি ওয়ার্ডে প্রায় ২৫ লাখ টাকার নিজস্ব অর্থ বরাদ্দ দিয়ে উন্নয়নমূলক কাজ করেছি। এই ইউনিয়নে মানুষের জীবনযাত্রার মান বেড়েছে, জমির মূল্য বেড়েছে এবং বেকার যুবকদের কর্মসংস্থানের সুযােগ হচ্ছে।

আপনাদের ভোটে যদি আমি আবার পিরােজপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হতে পারি পিরোজপুর একটি স্যাটেলাইট নগরী হবে। এছাড়াও তিনি এই ইউনিয়নের বাসিন্দাদের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার প্রত্যয় ব্যক্ত করেন।

Related Articles

Back to top button