আন্তর্জাতিকধর্ম

লন্ডনে খতমে নবুওত বিষয়ে বৈঠক অনুষ্ঠিত

অনলাইন নিউজ ডেস্ক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

সর্বদলীয় উলামায়ে কেরামের সমন্বয়ে মজলিসে তাহাফফুজে খতমে নবুওত লন্ডন এর নবগঠিত কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠান ও প্রথম নির্বাহি বৈঠক পূর্ব লন্ডনের লিমেডিসন মিলনায়তনে দায়িত্বশীল নেতৃবৃন্দের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন “মজলিসে তাহাফফুজে খতমে নবুওত লন্ডন” এর নবনিযুক্ত সভাপতি মাওলানা গোলাম কিবরিয়া। সঞ্চালনার দায়িত্ব পালন করেন নবনিযুক্ত জেনারেল সেক্রেটারী মাওলানা মুফতি আবদুল মুনতাকিম।

গত ১৬ জানুয়ারি রোববার পরম উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত এ সভায় সর্বদলীয় উলামায়ে কেরামের সমন্বয়ে গঠিত মজলিসে তাহাফফুজে খতমে নবুওত লন্ডন এর যাত্রাপথ সুগম ও কণ্টকমুক্ত হওয়ার জন্য নতুন কার্যকরী কমিটির শুভকামনা করে প্রাণবন্ত ও দিকনির্দেশনা মূলক আলোচনা উপস্থাপন করেন উপদেষ্টা মণ্ডলীর সদস্যগন ও নেতৃবৃন্দ।

মাওলানা গোলাম কিবরিয়া সভাপতির স্বাগত বক্তব্যে বর্ধিত ও সংশোধিত নতুন কার্যকরী কমিটির দায়িত্বশীলদের নাম ঘোষণা করেন। বক্তাগন তাঁদের আলোচনায় জনগণের ঈমান রক্ষার সর্বপ্রধান কর্তব্য পালনের নিমিত্তে সব ধরনের মতভেদ ভুলে গিয়ে যেকোনো ত্যাগের বিনিময়ে “খতমে নবুওত” এর সর্ববাদীসম্মত মৌলিক আকীদা-বিশ্বাস রক্ষার্থে হেকমতপূর্ণ গণজাগরণ প্রয়াস অব্যাহত রাখার জন্য দৃঢ় প্রত্যয় ও মজবুত অঙ্গীকার ব্যক্ত করেন।

এ মহান উদ্দেশ্য সাধনে তাঁরা মজলিসে তাহাফফুজে খতমে নবুওত লন্ডন” এর নবগঠিত প্ল্যাটফর্ম কে আল্লাহ প্রদত্ত অপার সুযোগ মনে করে এর সমুহ শান্তিপূর্ণ ও ইতিবাচক কর্মতৎপরতার সাথে একীভূত হওয়ার জন্য সবাইকে আহ্বান জানান। সভায় দিকনির্দেশনা মূলক আলোচনা পেশ করেন সংগঠনের অন্যতম উপদেষ্টা, কাউন্সিল অফ মস্ক এর চেয়ারম্যান হাফেজ মাওলানা শামসুল হক, শায়খুল হাদীস মুফতি আবদুর রাহমান মনোহরপূরী, মাওলানা আবদুল কাদির সালেহ, মাওলানা শুয়াইব আহমদ, মাওলানা ইমদাদুর রাহমান আলমাদানী, মাওলানা ফয়েজ আহমদ, মাওলানা হাফিজ মোবারক আলী, মাওলানা নাজিরুল ইসলাম, আলহাজ্ব মাওলানা আতাউর রহমান, মাওলানা শাহনূর মিয়া, হাফিজ মাওলানা আবদুল কাদির, মাওলানা শাহ মীযানুল হক, মাওলানা সৈয়দ তামীম আহমদ, মুফতি সালেহ আহমদ, মাওলানা তায়ীদুল ইসলাম, মাওলানা সৈয়দ নাঈম আহমদ, মাওলানা আবদুল বাসিত, মাওলানা নাজিম উদ্দীন, মাওলানা মিসবাহুজ্জামান হেলালী মাওলানা আবদুল করীম মামরখানী, মাওলানা দেলাওয়ার হোসাইন, মাওলানা আবদুল করীম আলমাদানী প্রমুখ।

সভায় উম্মাহ দরদী উলামায়ে কেরাম মৌলিক ঈমানী আকীদা রক্ষার ক্ষেত্রে মুসলমানদের প্রতি সতর্ক ভূমিকা পালনের আহ্বান জানিয়ে বলেন ” খতমে নবুওত” মুসলমানদের মৌলিক আকীদা-বিশ্বাস। বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম কে সকল অর্থে সর্বশেষ নবী ও রাসূল বিশ্বাস করা ঈমানের অপরিহার্য দাবি। নতুন কোন ভন্ড মিথ্যা নবুওতের দাবিদারের উপর বিশ্বাস স্থাপন করলে ঈমান, ইসলাম ও উম্মাহর অস্তিত্ব বিলীন হয়ে যেতে বাধ্য।

এজন্য খতমে নবুওত তথা বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে সর্বশেষ নবী মানার আকিদা মুসলমানদের মধ্যে যেকোনো মূল্যে রক্ষা করার চেষ্টা অব্যাহত রাখা এবং এ মৌলিক আকীদা-বিশ্বাস থেকে দূরে সরিয়ে সরল প্রাণ মানুষদের কে ঈমান হারা করার ষড়যন্ত্র থেকে বাঁচানোর চেষ্টা আমাদের মৌলিক গণতান্ত্রিক ও মানবিক অধিকার। এ অধিকার রক্ষার পথে প্রতিবন্ধকতা সৃষ্টির হীন ষড়যন্ত্র চরিতার্থ করার জন্য বাতিল সব সময় মুসলিম উম্মাহর জাতীয় ধারার বিরুদ্ধে ঘৃণ্য অপকৌশলের আশ্রয় গ্রহণ করে আসছে। বাতিল অপশক্তিগুলোর এ ধরনের গভীর ষড়যন্ত্র মানবজাতির যাত্রালগ্ন থেকেই অব্যাহত রয়েছে, তবে দুঃখজনক হলেও সত্য যে খতমে নবুওতের বিরোধিতা সহ ঈমান বিধ্বংসী ফিতনাগুলো বর্তমান বিশ্বে নতুন রূপে তাদের ক্ষেত্র পরিবর্তন করে এবং উপায় উপকরণে ভিন্নতা ও নতুন মাত্রা যোগ করে যেভাবে অগ্রসর হচ্ছে, তা সকল মুসলমানদের বিশেষতঃ উলামায়ে কেরামের জন্য সঙ্গত কারণেই অশনি সংকেত ও চিন্তার কারণ। এজন্য বর্তমানে মুসলমানদের উপর সর্ব প্রধান কর্তব্য হলো ঈমান বাঁচানোর নিরলস প্রয়াস ও অস্তিত্ব রক্ষার সংগ্রাম। এ উদ্দেশ্য সাধনে আমাদেরকে উপায়-উপকরণ অর্জনে সচেষ্ট হতে হবে। যুগের দাবি ও সময়ের গতিধারার প্রতি আমাদের তিক্ষ্ণ দৃষ্টি থাকতে হবে। হেকমত ও কৌশল অবলম্বন করে আল্লাহর উপর ভরসা রেখে আমাদেরকে এসব ফেতনার মোকাবেলা করতে হবে। এ ক্ষেত্রে কৌশল চিহ্নিত করতে না পারা হবে আমাদের জন্য চরম ব্যর্থতা।

পরিশেষে উপদেষ্টা হাফিজ মাওলানা শামছুল হক সাহেবের মোনাজাতের মাধ্যমে নতুন কার্যকরী কমিটির প্রথম গুরুত্বপূর্ণ এ নির্বাহী সভা ও অভিষেক অনুষ্ঠানের সমাপ্তি হয়। ঘোষণা অনুযায়ী মজলিসে তাহাফফুজে খতমে নবুওত লন্ডন এর নবগঠিত পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি নিম্নরূপ:
*মজলিসে তাহাফফুজে খতমে নবুওত লন্ডন এর নবগঠিত কার্যকরী কমিটি এক নজরে- নতুন কমিটিতে সম্মানিত উপদেষ্টা মন্ডলীর মধ্যে রয়েছেন মাওলানা শায়খ আসগর হুসাইন, হাফিজ মাওলানা শামছুল হক, মাওলানা জমশেদ আলী, মাওলানা তরীক উল্লাহ, মাওলানা মুফতি আবদুর রাহমান, মাওলানা আবদুল কাদির সালেহ, মাওলানা শুয়াইব আহমদ, মাওলানা সৈয়দ আশরাফ আলী ও মাওলানা সাঈদ আলী দশঘরী।

নতুন কমিটিতে বিশিষ্ট আলেম ও কর্মবীর সংগঠক মাওলানা গোলাম কিবরিয়া কে সর্ব সম্মতিক্রমে মজলিসে তাহাফফুজে খতমে নবুওত লন্ডন এর সভাপতি, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মুফতি আবদুল মুনতাকিম কে জেনারেল সেক্রেটারি এবং মাওলানা তায়ীদুল ইসলাম কে কোষাধ্যক্ষ নিযুক্ত করা হয়। সহ সভাপতি মন্ডলীর মধ্যে রয়েছেন মাওলানা সাদিকুর রাহমান, মাওলানা ইমদাদুর রাহমান আলমাদানী, মাওলানা মুশাররফ আলী, মাওলানা ফয়েজ আহমদ, হাফিজ মাওলানা মোবারক আলী, মাওলানা মুফতি মওসূফ আহমদ, আলহাজ্ব মাওলানা আতাউর রাহমান, হাফিজ মাওলানা আবদুল কাদির, হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, মাওলানা নাজিরুল ইসলাম, মাওলানা শাহনূর মিয়া।

জয়েন্ট সেক্রেটারী পদে দায়িত্ব পালন করবেন মাওলানা শাহ মিজানুল হক, মাওলানা সৈয়দ তামীম আহমদ, মুফতি সালেহ আহমদ । সহকারী সেক্রেটারী পদে রয়েছেন হাফিজ মাওলানা এনামুল হক, মাওলানা জসীম উদ্দীন,মাওলানা শামছুল আলম কিয়ামপূরী, মাওলানা মুসলেহ উদ্দীন । সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করবেন মাওলানা সৈয়দ নাঈম আহমদ। প্রচার সম্পাদক হিসেবে রয়েছেন মাওলানা আবদুল বাসিত। সহকারী সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব প্রাপ্ত হয়েছেন মাওলানা মিসবাহুজ্জামান হেলালী মাওলানা দেলাওয়ার হোসাইন ও মাওলানা মাসূম আহমদ বিন শায়েখ কৌড়িয়া। আইন বিষয়ক সম্পাদক মাওলানা হুসাইন আহমদ, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মাহফুজ আহমদ, সহকারী প্রশিক্ষণ সম্পাদক মাওলানা সৈয়দ হুসাইন বিন ইমামুদ্দীন।

সহকারী প্রচার সম্পাদক মাওলানা আল আমীন ও মাওলানা নাজমুল হাসান। দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা নাজিম উদ্দীন। নির্বাহী সদস্য হিসেবে রয়েছেন মাওলানা মামনূন মুহিউদ্দীন, মাওলানা আশফাকুর রহমান, মাওলানা আবদুল করীম মামরখানী, হাফিজ মাওলানা সাদিকুর রাহমান, মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, মাওলানা আনীসুর রাহমান, মাওলানা হুসাইন আহমদ বাঘা,হাফিজ ওয়ালীদ আহমদ ও মাওলানা নোমান হামিদী।

Related Articles

Back to top button