প্রবাসীদের খবর

কানাডায় গণহত্যার শিকার একই পরিবারের চার শিশু সন্তানসহ ৬ জন

নিউজ ডেস্ক :


কানাডায় মা ও চার শিশু সন্তানসহ ছয়জনকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। নিহতরা সবাই শ্রীলঙ্কার নাগরিক এবং তারা কিছুদিন আগেই কানাডায় গিয়েছিলেন। নিহতদের মধ্যে চারজন অল্পবয়সী শিশু এবং তাদের মা রয়েছেন। কানাডার রাজধানী অটোয়াতে হওয়া এই হত্যাকাণ্ডকে ‘গণহত্যা’ বলে আখ্যায়িত করেছে কানাডিয়ান পুলিশ। খবর: রয়টার্স ও বিবিসির।

প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় গত বুধবার গভীর রাতে কানাডার রাজধানী অটোয়াতে শ্রীলঙ্কার ছয়জনকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে বলে পুলিশ বৃহস্পতিবার জানিয়েছে। নিহতদের মধ্যে একজন মা এবং তার চার শিশু সন্তানও রয়েছে। কানাডায় সাধারণত এই ধরনের হত্যাকাণ্ড বিরল এবং এই ঘটনা উত্তর আমেরিকার এই দেশটিকে দোলা দিয়েছে।

পুলিশ জানিয়েছে, নিহত ব্যক্তিরা সবাই শ্রীলঙ্কা থেকে গেছেন। এ ঘটনায় শ্রীলঙ্কার ১৯ বছর বয়সী ছাত্র ফেবরিও ডি-জয়সাকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে ছয়টি হত্যা এবং একটি হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে। নিহতরা হলেন- ৩৫ বছর বয়সী এক নারী এবং তার ৭, ৪, ২ এবং ২ মাস বয়সী শিশু। সেইসাথে ৪০ বছর বয়সী এক ব্যক্তিও নিহত হয়েছেন, যিনি এই পরিবারের পরিচিত ছিলেন।

অটোয়ার পুলিশ প্রধান এরিক স্টাবস এক সংবাদ সম্মেলনে বলেছেন, এটি সম্পূর্ণরূপে নিরপরাধ মানুষের ওপর সংঘটিত নির্বোধ সহিংসতা। সন্দেহভাজন বা পরিবারের সঙ্গে তাদের পূর্বে কোনো সম্পর্ক ছিল না।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এই হত্যাকাণ্ডকে ‘ভয়ানক ট্র্যাজেডি’ হিসেবে আখ্যায়িত করে বলেছেন, এই ঘটনায় তিনি আতঙ্কিত। অন্যদিকে ভুক্তভোগী পরিবারের বাবাও হামলায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

Related Articles

Back to top button