নির্বাচনের খবর

আ’লীগে যেন প্রাণ ফিরে এলো, দলীয় প্রতিক নৌকা পেয়ে

নিজস্ব প্রতিবেদক :


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ আসন, সোনারগাঁয়ে জোটের বেড়াজাল থেকে মুক্ত হয়ে অবশেষে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত নির্বাচন কমিশন থেকে নৌকা প্রতিক হাতে পাওয়ায় আনন্দের উচ্ছ্বাসে ভাসছেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগ।

এর আগে দুটি নির্বাচনে কেন্দ্রীয় নির্দেশে শরিকদল জাতীয় পার্টিকে আসনটি ছেড়ে দেয় আওয়ামীলীগ। দীর্ঘ ১০ বছর পর অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আওয়ামী লীগে যেন প্রাণ ফিরে এলো দলীয় প্রতিক নৌকা পেয়ে।

এবার বিভাজন ভেঙ্গে সোনারগাঁ আওয়ামী লীগ এক পতাকাতলে ঐক্যবদ্ধ হয়ে নৌকায় ভোট দেয়ার জন্য উন্মুখ হয়ে আছে বলে তৃণমূলের নেতাকর্মীরা জানান। বিগত ১০ বছর নৌকায় ভোট দিতে না পারার ক্ষুধা মিটাতে উদগ্রীব তারা।

তফসিল অনুযায়ী ১৮ ডিসেম্বর (সোমবার) প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্ধ দিয়েছেন নির্বাচন কমিশন আওয়ামী লীগের দলীয় প্রার্থী কায়সার হাসনাত তার নেতাকর্মীদের সাথে নিয়ে সোমবার সকালে নারায়ণগঞ্জ জেলার রিটাংনি কর্মকর্তার কাছ থেকে নৌকা প্রতিক গ্রহন করেন।

অপরদিকে তার প্রতিদ্বন্দী প্রার্থী জাতীয়পার্টির মনোনীত প্রার্থী লিয়াকত হোসেন খোকাসহ অন্যান্য প্রার্থীরা আজ তাদের দলীয় প্রতিক গ্রহন করবেন।

অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শক্ত প্রতিদ্বন্দ্বিতার মুখেই পড়তে হচ্ছে বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকাকে।

সোনারগাঁয়ের ঐতিহ্যবাহী আওয়ামী পবিারের সন্তান সাবেক এমপি কায়সার হাসনাত নৌকা প্রতীক নিয়ে খোকার লাঙ্গলের সাথে লড়বেন। বলতে দ্বিধা নেই, এমপি লিয়াকত হোসেন খোকা এবারই সত্যিকার অর্থে প্রথমবারের মতো প্রতিদ্বন্দ্বিতামূলক ভোটের লড়াইয়ে অবতীর্ণ হতে যাচ্ছেন। এই লড়াইয়ে তার ছিটকে পড়ার সম্ভাবনাই বেশী বলে আন্দাজ করছেন সংশ্লিষ্ট বিশ্লেষকমহল।

Related Articles

Back to top button