সারাদেশ

শেখ হাসিনার আহ্বানে,স্বেচ্ছাসেবক লীগ কৃষকের ধান কেটে ঘরে তুলে দিল

ডেস্ক রিপোর্ট, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

কৃষক আবুল বেপারীর ৬ বিঘা জমির ধান কেটে ঘরে তুলে দিয়েছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

শুক্রবার (২৩ এপ্রিল) মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার আড়িয়াল বিলে এই ধান কাটর মাধ্যমে এ কার্যক্রমের সূচনা করল স্বেচ্ছাসেবক লীগ।

সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নেতৃত্বে সংগঠনের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা ধানকাটায় অংশ নেন।

এ সময় সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার আহ্বানে করোনায় ঘরবন্দি কৃষকের পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিতে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা প্রস্তুত রয়েছে। যেকোনো দুর্যোগ-দুর্বিপাকে স্বেচ্ছাসেবক লীগ মানবিক সেবা নিয়ে মানুষের পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে।

তিনি বলেন, বৈশ্বিক করোনা মহামারির দ্বিতীয় ঢেউয়ে সরকার ঘোষিত লকডাউনের দ্বিতীয় ধাপে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সারাদেশে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইকিং, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, ফ্রি অক্সিজেন, অ্যাম্বুলেন্স ও টেলিহেলথ সার্ভিস, লাশ বহন, গোসল, জানাজা, দাফন ও সৎকারের ব্যবস্থা করেছে।

অসহায় কর্মহীন মানুষের বাড়ি বাড়ি খাদ্য সহায়তা দিতে মানবতার ভ্যান চালু করা হয়েছে।

সেবা শান্তি প্রগতির পতাকাবাহী সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ! সেবার ব্রত নিয়ে সংগঠনের পথচলা। সেবার মানসিকতা নিয়ে কাজ করতে স্বেচ্ছাসেবক লীগ সদা প্রস্তুত।

সংগঠনের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু বলেন, বিশ্ব মানবতার জননী মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নির্দেশে করোনায় ঘরবন্দি কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দিতে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনা সৃষ্টি করার লক্ষ্যে মুন্সিগঞ্জের আড়িয়াল বিলে ধান কাটা কর্মসূচির শুভ সূচনা করা হয়েছে।

তিনি বলেন, সারাদেশে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা অসহায় কৃষকের পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিতে প্রস্তুত রয়েছে। সেবার ব্রত নিয়ে স্বেচ্ছাসেবক লীগের পথচলা। স্বেচ্ছাসেবক লীগ সবসময় সেবার ব্রত নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে স্বেচ্ছাসেবক লীগ যেকোনো ঝুঁকি নিতে প্রস্তুত রয়েছে।

Related Articles

Back to top button