সোনারগাঁয়ের খবর

অসহায় বৃদ্ধের স্বপ্ন পুরনের আশ্বাস দিল “স্বপ্নের সোনারগাঁ” সেচ্ছাসেবী সংগঠন

ফয়সাল ইবনে আমিন (বারদী ইউনিয়ন প্রতিনিধি), সোনারগাঁ টাইমস ২৪ ডটকম :

গত কয়েকদিন দিন আগে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের বেলাব গ্রামের এক বৃদ্ধ চাচার ভাঙা বাড়ির দৃশ্যের একটা পোস্ট সামাজিক যেগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিল।

চাচা খুবই নাজুক অবস্থায় দিন অতিবাহিত করছেন ৪ মেয়েসহ পরিবার নিয়ে। তাকে সহায়তা করার জন্য সেই পোস্টে বিকাশ ফান্ডিংও করা হয়েছিল। পোস্টটি সোনারগাঁ ভিত্তিক সামাজিক সংগঠন “স্বপ্নের সোনারগাঁ” এর সমাজকর্মীদের নজরে পড়ার পর। আমরা একাধিকবার ঐ বৃদ্ধ চাচার বাড়িতে আমাদের প্রতিনিধি পাঠিয়েছি। সর্বশেষ গতকাল (২৬ এপ্রিল) আমাদের সমাজকর্মী প্রতিনিধি চাচার বাসায় গিয়ে তার খোজখবর নিয়ে আসেন।

অত্যন্ত দুঃখজনক ঘটনা হলো এই যে, তাকে সাহায্য করার নাম করে ফেইসবুকে বহু পোস্টের মাধ্যমে যেই ফান্ডিং করা হয়েছে,্ পরবর্তীতে চাচার সাথে কোনো রকম যোগাযোগ কিংবা কোনো রকম সাপোর্ট বা আশ্বাসও দিতে আসে নি কেউ। গতকাল বৃদ্ধ চাচার স্ত্রী আপেক্ষ করে বলেন, এর আগেও কত মানুষ আসছে, কেউ কিছুই সাহায্য দিলো না।

কথাটা শুনে বিস্মিত হয়েছেন স্বপ্নের সোনারগাঁ টিম অনেকটা। তাই আমাদের তহবিল থেকে তাৎক্ষনিক ভাবে হাজারখানেক টাকা চাচীর হাতে তুলে দিয়ে, তাকে আশ্বস্ত করা হয়েছে, স্বপ্নের সোনারগাঁ আপনাদের পাশে খেকে সর্বোচ্চ সহায়তা করবে।

অন্য কেউ এগিয়ে আসুক কিংবা না আসুক, প্রয়োজনে স্বপ্নের সোনারগাঁয়ের সমাজকর্মীরা নিজেদের শ্রম দিয়ে তার এ ঘর মেরামত করে দিবে।

বিনিময়ে শুধু দোয়া করতে হবে আমাদের জন্য। আর কিছু না, বিলিভ ইট! আর কিছুই না। চাচী আমাদের জন্য দোয়া করছেন, আমরাও আমাদের কথা রাখবো। আই রিপিট, কথা রাখবো।
“সব বাধা ছাড়িয়ে,
হাত দাও বাড়িয়ে”।

Related Articles

Back to top button