নির্বাচনের খবর

স্মার্ট এপে মনোনয়ন কেনা ও জমা সারলেন সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক :


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে নারায়ণগঞ্জ-৩, সোনারগাঁ আসন থেকে দলীয় মনোনয়ন ফরম স্মার্ট এপের মাধ্যমে কেনা ও জমার কাজ সারলেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া।

আজ সোমবার (২০ নভেম্বর) নিজের অফিসে বসেই ১৫ থেকে ২০ মিনিটের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনে জমা দিয়ে দিলেন এডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় যে স্মার্ট অবকাঠামো তৈরি করেছেন, তাঁর বদৌলতে আজকে আমার প্রাণের সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কেনা ও জমা দেওয়া সহজ হয়েগেছে,আলহামদুলিল্লাহ।

বর্তমান তথ্যপ্রযুক্তি নির্ভর যুগের সাথে তাল মিলিয়ে আমাদের সবাইকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করতে হবে। আমি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ করেছি, এরপর রাজপথে লড়াই করেছি, এখন সময় তথ্যপ্রযুক্তি নির্ভর ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে যুদ্ধের। শেখ হাছিনার নেতৃত্বে এই যুদ্ধেও আমাদেরকে বিশ্ব জয়ের স্বপ্ন বুনতে হবে।
অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে, তাঁর দেখানো পথ ধরে এখন বাংলাদেশ স্মার্ট বাংলাদেশে রূপান্তরের অপেক্ষায়।

আমার আরো বেশি ভালো লাগছে এবং গর্ববোধ হচ্ছে যে, স্মার্ট বাংলাদেশের বাস্তবায়নে যে স্মার্ট অ্যাপটি বানানো হয়েছে, এর অন্যতম সাথী ও সদস্য আমার ছেলে মারুফুল ইসলাম ঝলক। সে নিজেও এই অ্যাপের মাধ্যমে মনোনয়ন ফরম কিনেছে এবং জমা দিয়েছে। এই অ্যাপের মাধ্যমে খুব কম সময়ে নিজ নির্বাচনী এলাকায় বসে প্রার্থীরা মনোনয়ন ফরম কিনতে এবং জমা দিতে পারছেন। আমার ছেলেই আমাকে অনুপ্রাণিত করে অ্যাপের মাধ্যমে মনোনয়ন ফরম কিনতে এবং নিমিষেই নগদ-এর মাধ্যমে ফরমের ফি জমা দেওয়ার ব্যবস্থা করেছে।

মাননীয় প্রধানমন্ত্রীর যে ভিশন এবং প্রত্যয়, আমরা যদি স্মার্ট না হই তাহলে মাননীয় প্রধানমন্ত্রী কিভাবে স্মার্ট বাংলাদেশ গড়বেন? যুগের সাথে সাথে আমাদেরও খাপ খাইয়ে নিতে হবে। আমরা যদি স্মার্ট ডিভাইস, স্মার্ট অ্যাপ ব্যবহার না করি তাহলে আগামীতে কিভাবে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলব আমরা? মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত শক্তিশালী এবং স্মার্ট বাংলাদেশ গড়তে এই স্মার্ট অ্যাপের মাধ্যমে দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য মনোনয়ন ফরম কিনলাম এবং জমা দিলাম খুব সহজেই।

Related Articles

Back to top button