সোনারগাঁয়ের খবর

থামছে না যুবলীগের অবৈধ মাটি সন্ত্রাস; ভূমি কর্মকর্তার নিষেধ মানছেন না তারা

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের বানেশ্বরদী বিল থেকে তিন ফসলি জমির মাটি কেটে বিক্রি করার অভিযোগ উঠেছে যুবলীগ নেতাদের বিরুদ্ধে। স্থানীয়দের বাধা ও বারদি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা নিষেধ করলেও মানছেন না তারা কিছুই।

সোমবার সকালে সরেজমিন দেখা যায়, নোয়াগাঁও ইউনিয়ন যুবলীগের ৭ নম্বর ওয়ার্ডের সভাপতি শামীম মিয়া ও তাঁর সহযোগী যুবলীগ কর্মী রাসেল মিয়ার নেতৃত্বে- বানেশ্বরদী বিলের চারদিকে বোরো ধানসহ বিভিন্ন শাকসবজি ও ফসলি জমির মাঝখানে সরকারি অর্পিত সম্পত্তিসহ জমির মাটি ড্রেজারের সাহায্যে কেটে পুকুরে পরিণত করা হচ্ছে।

বানেশ্বরদী গ্রামের কৃষকদের দাবি, ফসলি জমির মাটি কেটে পুকুর বানানোর কারণে আশপাশের কৃষকদের জমির মাটি ভেঙে যাচ্ছে। দলীয় প্রভাব খাটিয়ে অবৈধভাবে এক মাস ধরে যুবলীগের এই নেতারা মাটি সন্ত্রাস করছেন। স্থানীয় প্রশাসনকে একাধিকবার কৃষকেরা লিখিতভাবে অভিযোগ করলেও কোনো আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

বারদি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা এস এম হাবিবুর রহমান বলেন, ভূমির শ্রেণি পরিবর্তন করে সরকারি অর্পিত সম্পত্তি থেকে বালু মাটি উত্তোলন বন্ধ করার জন্য একাধিকবার যুবলীগ নেতাদের নিষেধ করেছেন। কিন্তু তাঁরা কোনো নিষেধাজ্ঞা মানছেন না।

অভিযোগের ব্যাপারে যুবলীগ নেতা শামীম মিয়া বলেন, সরকারি অর্পিত সম্পত্তি এত দিন যার দখলে ছিল, তার কাছ থেকে টাকা দিয়ে তাঁরা জমির মাটি কিনে নিয়েছেন । এতে অন্যায় হলে ড্রেজার বন্ধ করে দেবেন।

Related Articles

Back to top button