জাতীয়

ঈদ যাত্রায় মহাসড়কে কোন যানজট থাকবে না -সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক :


ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা সেতুতে দ্বিতীয় টোল প্লাজা ও টোল প্লাজার ETC (ইলেকট্রোনিক টোল কালেকশন) পদ্ধতির উদ্বোধন করার সময় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।

শনিবার (০৬ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে সচিবালয় থেকে ভার্চুয়ালি উদ্বোধন করেন বাংলাদেশ আ’লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মেঘনা সেতুর দ্বিতীয় টোল প্লাজা উদ্বোধনের ফলে মোট ১২ টি টোল বুথ চালু করা হয়েছে। এসময় ভার্চুয়ালি ভিডিও কনফারেন্সে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঈদ যাত্রায় মহাসড়কে গাড়ির চাপ থাকলেও কোনো যানজট থাকবে না। মহাসড়কে যানজট নিরসনে নানা ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। বিআরটিএ থেকেও বিভিন্ন নির্দেশনা দেওয়া হয়েছে। যা সবাই জানে। যাত্রীদের সুবিধার্থে এই আমরা “ETC”ব্যবস্থা করেছি। এ পদ্ধতি চালু হওয়ায় দ্রুত সময়ে মধ্যে মাত্র ৩ সেকেন্ডে যানবাহন থেকে টোল আদায় করা যাবে।

এতে মেঘনা টোল প্লাজায় যানজট সৃষ্টির আশঙ্কাও থাকবে না। বর্তমানে যেসব যানবাহন ETC পদ্ধতি ব্যবহার করবে তাদের জন্য ১০% ছাড় দেয়া হয়েছে।

এসময় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সৈয়দ মঈনুল হাসান, নারায়ণগঞ্জ সড়ক ওজনপদ বিভাগের প্রধান নির্বাহী প্রকোশলী শাহানারা ফেরদৌস, হাইওয়ে পুলিশের এসপি মোস্তাফিজুর রহমান, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (খ সার্কেল) শেখ বিল্লাল হোসেন, কাঁচপুর হাইওয়ে থানার ওসি রেজাউল হক সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

Related Articles

Back to top button