রাজনীতি

বাবার যোগ্য উত্তরসূরী এরফান হোসেন দ্বীপ; সোনারগাঁবাসীর সেবক হতে চায়

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

আগামী জাতীয় সংসদ নির্বাচনে নিজের যোগ্যতায় নৌকা প্রতিকের মনোনয়ন নিয়ে এমপি হওয়ার আশা ব্যক্ত করেছেন আলোচিত তরুন নেতা এরফান হোসেন দ্বীপ।

তিনি বলেন, বাবার যোগ্য উত্তরসূরী হিসেবেই সোনারগাঁবাসীর সেবা করতে চান তিনি। গতকাল রোববার বিকেলে সোনারগাঁও প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

দাবী করেন, পরিবারের পাশাপাশি দলীয় হাই কমান্ডেরও তার ওপর গ্রীণ সিগন্যাল রয়েছে।

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ঐতিহ্যবাহী হাসনাত পরিবারের সদস্য ও সাবেক সংসদ সদস্য মরহুম মোবারক হোসেনের সন্তান এরফান হোসেন দ্বীপ। ছোটবেলা থেকেই রাজনীতির মাঠে খুব একটা সক্রিয় ভুমিকায় দেখা যায়নি তাকে। পড়া-শোনা ও ব্যবসার কাজেই ব্যস্ত ছিলেন বলে জানান এরফান হোসেন দ্বীপ।

তিনি আরও জানান, আওয়ামীলীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন তিনি। বিগত বিএনপি-জামায়াত সরকারের সময় আন্দোলন করতে গিয়ে মামলা হামলার শিকার হয়ে জেলও খেটেছেন তিনি। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বেশ কয়েক বছর ধরে নিজের প্রার্থীতার ঘোষণা দিয়ে আলোচনায় আসেন তিনি।

ইতোমধ্যেই সোনারগাঁয়ের রাজনীতির মাঠ চষে বেড়াচ্ছেন। বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহনের পাশাপাশি পাড়া-মহল্লায় গড়ে তুলছেন নিজের কর্মী বাহিনী।

সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে তিনি বলেন, আমার বাবা বীর মুক্তিযোদ্ধা মোবারক হোসেন ছিলেন সোনারগাঁয়ের গণমানুষের নেতা। সোনারগাঁয়ে মুক্তিযুদ্ধের সংগঠকের ভূমিকায় ছিলেন তিনি। তিনি যেমন মানুষের জন্য নিবেদিত প্রাণ ছিলেন, তেমনি মানুষও তাকে ভালোবাসতেন প্রচন্ড রকম। সেই জন্যই তিনিই সোনারগাঁয়ে দুই দুইবার সংসদ সদস্য নির্বাচিত হোন।

সোনারগাঁয়ের রাজনীতিতে হাসনাত পরিবারের ভূমিকা স্মরণ করে দ্বীপ বলেন, স্বাধীনতার পর থেকে সোনারগাঁয়ে তিনবার নৌকা তথা আওয়ামীলীগের প্রার্থীরা বিজয়ী হয়। দুইবার আমার বাবা ও একবার আমার চাচা এমপি নির্বাচিত হন।

নিজের রাজনীতি নিয়ে পরিবারের মধ্যে কারো সাথে বিরোধ নেই দাবী করে এরফান হোসেন দ্বীপ আরও বলেন, আমি কারো কর্মী হয়ে রাজনীতিতে আসিনি। আমি আমার রাজনীতি করি। নির্বাচনি মাঠে যদি আমার ভাই কায়সার হাসনাতকে মাননীয় প্রধানমন্ত্রী যোগ্য মনে করেন তাকে মনোনয়ন দিবেন, আর যদি আমাকে যোগ্য মনে করেন তাহলে আমাকে মনোনয়ন দেবেন।

আগামী নির্বাচনে মনোনয়ন পেতে আমি কাজ করে যাচ্ছি। সাড়াও পাচ্ছি বেশ। সোনারগাঁয়ের লোকজন যেভাবে আমাকে গ্রহণ করছে, তেমনি কেন্দ্রীয় নেতাদের অনেকেও আমাকে উৎসাহ দিচ্ছেন।

তিনি বলেন, আমি আওয়ামীলীগের একনিষ্ঠ কর্মী হয়ে সোনারগাঁবাসীর সেবা করে যেতে চাই। বাবার যোগ্য উত্তরসূরী হয়ে বাবার চেয়ারেই বসতে চাই। এমপি ছাড়া অন্য কোন কিছু ভাবতে চাইনা।

এসময় সোনারগাঁও প্রেসক্লাবের সহ-সভাপতি মোক্তার হোসেন মোল্লা, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, যুগ্ম সাধারণ সম্পাদক আকতার হাবিব, রবিউল হুসাইন, অর্থ সম্পাদক মিজানুর রহমান, প্রচার প্রকাশনা সম্পাদক খায়রুল আলম খোকন, দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন, নির্বাহী সদস্য মনির হোসেন, শামসুল আলম তুহিন, সাংবাদিক সালাহউদ্দিন এবং আনোয়ার মেম্বার উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button