সোনারগাঁয়ের খবর

সোনারগাঁয়ে মসজিদের যায়গা নিয়ে বিরোধ,এলাকায় বিক্ষোভ মিছিল

রুহুল আমিন (সাদিপুর ইউনিয়ন প্রতিনিধি) সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

সোনারগাঁয়ের মীরেরবাগ জামে মসজিদ ও ঈদগাহ’র জায়গা রক্ষার দাবিতে মুসল্লিগণ ও এলাকাবাসী বিক্ষোভ মিছিল করেছে।

এলাকাবাসী জানান, উপজেলার জামপুর ইউনিয়নের মীরেরবাগ এলাকার মৃত বাচ্চু মিয়ার ছেলে পলাশ ও পারভেজ আপন দুই ভাই দীর্ঘদিন ধরে মসজিদ ও ঈদগাহ’র জমি দখলে নেয়ার পাঁয়তারা করছে।

ছয়মাস পূর্বে মীরেরবাগ এলাকার মৃত আব্দুল কাদেরের ছেলে হানিক ও মৃত আব্দুল হেকিম ওরফে হাকিমের ছেলে বাবুলের ভোগ দখল করে আসা পৈতৃক সম্পত্তি থেকে মসজিদ ও ঈদগাহের জন্য ৮ শতাংশ জায়গা ক্রয় করা হয় । গত বুধবার মসজিদের কাজ করতে গেলে লেঙ্গটপুর মৌজায় সিএস ৫৫ , আরএস ৪৫ , সিএস দাগ ৪০ এবং আরএস দাগ ১৫১ – এ মসজিদ ও ঈদগাহের জায়গায় ভাড়াটিয়া গুন্ডা বাহিনী নিয়ে কয়েকদিন পূর্বে পলাশ ও পারভেজ বাঁশ দিয়ে বাউন্ডারি করে দখলের চেষ্টা করে।

এলাকাবাসী ও মুসল্লীগণ তাদের বাধা দিলে তারা ওই জায়গা নিজেদের বলে দাবি করেন এবং মুসল্লিদের প্রাণনাশের হুমকিসহ মামলা হামলার ভয় দেখায়। এ নিয়ে মীরেরবাগ এলাকায় যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করা হচ্ছে।

এ ঘটনায় গত শনিবার দুপুরে মসজিদের মুসল্লীগণ ও এলাকাবাসী বিক্ষোভ মিছিল করে।

মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আয়নাল হক জানান, বাচ্চু মিয়ার ছেলে পলাশ ও পারভেজ দীর্ঘদিন ধরে মসজিদের জায়গাটি নিয়ে এলাকাবাসীদের হয়রানি করছে। তিনি আরো বলেন, ইতোমধ্যে একাধিকবার সামাজিক ভাবে বসে মীমাংসা করার কথা থাকলেও তারা প্রতিবার কথা রাখেনি। সামাজিক ভাবে তালতলা ফাঁড়ি পুলিশের ইন্সপেক্টর ইকবাল হোসেনকে নিয়ে বসে মীমাংসা করার কথা ছিল। তারা যদি মালিক হয়ে থাকে তাহলে কেন তাদের কাগজপত্র নিয়ে বসতে চাইছে না ?

মীরেরবাগ মসজিদ কমিটির সভাপতি ও দাতা সদস্য বিল্লাল হোসেন জানান, কেউ যদি মসজিদ ও ঈদগাহের জায়গায় তাদের সম্পত্তি আছে বলে দাবি করেন তাহলে বারবার সময় দেয়ার পরও কেন বসতে চায় না ? তাদের জায়গার কাগজপত্র দেখাতে পারলে তারা তাদের সম্পত্তি নিয়ে নিবে এতে মসজিদদ কমিটির কোন আপত্তি থাকবেন।

তিনি আরো বলেন, সন্ত্রাসী পলাশ কমিটি ও এলাকাবাসীকে হুমকি দিয়ে যাচ্ছ আমরা এলাকাবাসীদের সাথে নিয়ে তাদের বিরুদ্ধে মানববন্ধন করবো এবং উপর মহলে লিখিতভাবে বিষয়টি জানাবো । তালতলা ফাঁড়ি পুলিশের ইন্সপেক্টর এসএম ইকবাল হোসেন বলেন , মীরেরবাগ জামে মসজিদ ও ঈদগাহের জায়গাটি নিয়ে আগামী ২/৩ দিনের মধ্যে থানায় মীমাংসা করা হবে। এখানে কেউ মালিক না হয়ে দখলের পাঁয়তারা করতে পারবে না ।

Related Articles

Back to top button