সোনারগাঁ

চাইল্ড হ্যাভেন ইন্টারন্যাশনাল স্কুলের উদ্যোগে শিক্ষকদের প্রশিক্ষণ

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ টাইমস ২৪ ডটকম :

সোনারগাঁয়ে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য মানসম্মত শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে ‘চাইল্ড হ্যাভেন ইন্টারন্যাশনাল স্কুল’ উদ্যোগে বেসরকারি স্কুলের শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ফেব্রুয়ারী) দিন ব্যাপী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব এডুকেশন এন্ড রিসার্চ ননফর্মাল এডুকেশন চেয়ারম্যান প্রফেসর আব্দুস সালাম। সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চাইল্ড হ্যাভেন ইন্টারন্যাশনাল স্কুলের ২৪জন শিক্ষক কর্মশালায় অংশগ্রহন করেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “আমার শিষ্য রিয়াজ, তার শিক্ষালব্ধ জ্ঞান কাজে লাগিয়ে এলাকার উন্নয়নে অংশ নিচ্ছে দেখে আমি আনন্দিত।

শিক্ষকদের কঠোর পরিশ্রম এবং পরিচালকদের আন্তরিকতা বিদ্যালয়টিকে নিয়ে গেছে এক অনন্য উচ্চতায়”।

কর্মশালাটিতে টিচ ফর বাংলাদেশের ডিজিটাল কনটেন্ট কো-অর্ডিনেটর এবং ম্যাকা টিমের প্রতিষ্ঠাতা প্রশিক্ষক আমীর হামজা জিহাদের তত্ত্বাবধানে শিক্ষকদের প্রয়োজনীয় দক্ষতা, কারিকুলাম, শ্রেণি ব্যবস্থাপনাসহ নানা দিক শিক্ষকদের দক্ষতা বাড়াতে কাজ করা হয়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইডিয়াল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা পরিচালক এবং সোনারগাঁ কিন্ডারগার্টেন পরিচালক ঐক্য পরিষদের আহ্বায়ক মো মিজানুর রহমান খান। তিনি তার বক্তব্যে বলেন, “দীর্ঘ এক যুগ সোনারগাঁয়ের বেসরকারী বিদ্যালয় নিয়ে কাজ করছি, প্রথম বারের মত কোন বেসরকারি স্কুলকে প্রশিক্ষণ করাতে দেখে আমি অবাক হয়েছি। রিয়াজুল করিমের এই অভিনব উদ্যোগ কে সাধু বাদ জানাই।

এসময় আরো উপস্থিত ছিলেন, আব্দুল মালেক স্মৃতি বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক, মোঃ হানিফ, পরিচালক আসকর আলী এবং প্রধান শিক্ষক হাবিবুর রহমান প্রমুখ।

Related Articles

4 Comments

  1. Thank you for some other informative web site. Where else may I am getting that kind of information written in such an ideal manner? I have a project that I am just now operating on, and I’ve been on the glance out for such info.

  2. Please let me know if you’re looking for a author for your blog. You have some really good articles and I believe I would be a good asset. If you ever want to take some of the load off, I’d really like to write some material for your blog in exchange for a link back to mine. Please blast me an email if interested. Many thanks!

Leave a Reply

Your email address will not be published.

Back to top button