জাতীয়

মহাসড়কে দিনভর যানজটে চরম দুর্ভোগ, স্কুল-কলেজে যেতে পারেনি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ৫০ কিলোমিটার এলাকাজুড়ে বুধবার দিনভর যানজটে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে মহাসড়ক ব্যবহারকারী যাত্রীদের। স্কুল-কলেজে যেতে পারেনি শিক্ষার্থীরা এবং বিদেশগমী রেমিটেন্স যোদ্ধারা সময়মত এয়ারপোর্ট পৌছতে চরম বেগ পেতে হয়েছে।

সসরেজমিনে দেখা যায়, সাইনবোর্ড থেকে লাঙ্গলবন্দ পর্যন্ত ১০ কিলোমিটার এবং কাঁচপুর থেকে দাউদকান্দি উপজেলার গৌরিপুর মোর পর্যন্ত ৪০ কিলোমিটার যানজট ছিল সকাল থেকেই। এর ফলে সৌদি আরব গামী সফর আলী জানান, হোমনা থেকে এয়ারপোর্ট যাওয়ার জন্য রওনা দিয়ে গৌরিপুর মোরে গাড়িসহ যানজটে আটকা পরেন, তারপর উল্টো পথে নিষিদ্ধ যান অটোতে করে ডাবল ভাড়ায় ও বৃষ্টিতে ভিজে ভবেরচ আসে, তারপর ভবেরচ থেকে তিন হাজার টাকায় মোটরবাইকে করে এয়ারপোর্ট পৌছায়।

সামসুল হক খান স্কুল এ্যান্ড কলেজের বাস হেলপার ফরিদ বলেন, সকাল ৭ টায় ফাস্ট ইয়ারের শিক্ষার্থীদের সোনারগাঁ থেকে নেয়ার কথা থাকলেও পারিনি। সকাল ৬ টায় রওনা দিয়ে ১১ টায় আসি সোনারগাঁ। পরে সেকেন্ড ইয়ারের শিক্ষার্থীদের নিয়ে বিকল্প পথে কলেজে পৌছতে ২ ঘণ্টা সময় লাগছে।

হাইওয়ে পুলিশ জানিয়েছে, লাঙ্গলবন্দ স্নানকে ঘিরে পুণ্যার্থীরা আসতে শুরু করেছেন। এ কারণে সড়কে যানজট সৃষ্টি হয়েছে। যানজট নিয়ন্ত্রণে হাইওয়ে পুলিশের প্রায় ২০টি টিম মহাসড়কে কাজ করছেন। দুপুরের আগেই যানজট নিয়ন্ত্রণে আসবে বললেও দিনভর লেগেই ছিল সেই যানজট।

ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে পুলিশের শিমরাইল ক্যাম্পের পরিদর্শক মো. শরফুদ্দিন দ্য ডেইলি স্টারকে জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড থেকে লাঙ্গলবন্দ সেতু পর্যন্ত প্রায় ১০ কিলোমিটারের দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। কাঁচপুর সেতু থেকে দাউদকান্দি সেতু পর্যন্ত আরও ১০ কিলোমিটারের যানজট আছে। মঙ্গলবার মধ্যরাত থেকেই যানজট দেখা দেয়। বুধবার ভোর থেকে তা আরও তীব্র হয়েছে।
জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (‘ক’ সার্কেল) নাজমুল হাসান বলেন, যানজট নিয়ন্ত্রণে হাইওয়ে পুলিশের পাশাপাশি জেলা পুলিশও কাজ করছে।

তিনি আরও বলেন, ‘এ যানজট দুপুরের মধ্যে শেষ হয়ে যাবে। যানজট নিরসনে হাইওয়ে পুলিশের কয়েকটি টিম কাজ করছে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত এখন বুধবার দিন গিয়ে রাত একটা ৫০ মিনিটেও দেখা গেল মহাসড়কে যানজট। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটের চিত্র- সোনারগাঁ উপজেলার পিরোজপুর মোড়। থেমে থেমে ধীর গতিতে চলছে গাড়ি।

Related Articles

Back to top button