ইতিহাস ও সংস্কৃতি

পরিবেশ দূষণের বিরুদ্ধ গণস্বাক্ষর কর্মসূচীর প্রস্তুতি সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :


নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির আয়োজনে পরিবেশ দূষণের বিরুদ্ধ গণস্বাক্ষর কর্মসূচীতে করনীয় বিষয় ঠিক করতে প্রস্তুতি সভা করেছে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির নেতৃবৃন্দ।

গতকাল মমঙ্গলবার (৬ফেব্রুয়ারি) সোনারগাঁ উপজেলা পরিষদ চত্তরে কেন্দ্রীয় শহীদ মিনারে দাঁড়িয়ে তারা এই
প্রস্তুতি সভা করেন।

উক্ত সভায় বক্তব্য রাখেন পরিবেশ ররক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন ও পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সিনিয়র সাংবাদিক মো. শাহজালাল।

এ সময় উপস্থিত ছিলেন মহাসচিব মীজানুর রহমান, সিনিয়র সহ-সভাপতি ফজলুল হক ভূইয়া, মোঃ মনির হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী, এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন এর নারায়ণগঞ্জ শাখার সভাপতি মহিন সরকার, সাংবাদিক সামির সরকার সবুজ,পলাশ শিকদার, ফয়সাল ও মোক্তার প্রমুখ।

পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন বলেন- সোনারগাঁ ইতিহাস ঐতিহ্য ঘেরা একটি প্রাচীন নগরী। সারা দেশে এই নগরীর গুরুত্ব অপরিসীম, এই নগর জুড়ে রয়েছে বিভিন্ন কল-কারখানা। যে কারণে প্রতিনিয়ত দূষিত হচ্ছে বায়ু, নদী- নালা, খাল-বিল। হুমকির মুখে আজ আমাদের প্রিয় সোনারগাঁয়ের পরিবেশ। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করতে দূষণকারী কোম্পানি চিহ্নিত করতে গণস্বাক্ষর কর্মসূচি হাতে নিয়েছে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি । আসুন আমরা গণস্বাক্ষর দিয়ে সোনারগাঁয়ের পরিবেশ রক্ষায় এগিয়ে আসি।

Related Articles

Back to top button