শহর

পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটির উদ্যোগে আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস পালন

নিজস্ব প্রতিবেদক :

“আসুন শব্দদূষণ রোধে সকলে সচেষ্ট হই” এই প্রতিপাদ্যে নারায়ণগঞ্জ শহরে শ্রমজীবী চালকদের মাঝে ম্যানুয়েল হর্ণ বিনামূল্যে বিতরণের মধ্যদিয়ে পরিবেশবাদী সামাজিক সংগঠন পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি পালন করেছেন আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস।

বুধবার ২৪ এপ্রিল বিকেলে শহরের চাষাড়া মোড়ে এই কর্মসূচী বাস্তবায়ন করেন আন্তর্জাতিক শব্দসচেতনতা দিবস উপলক্ষে।

এ সময় পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটির দায়িত্বশীল কর্মকর্তা মোহাম্মদ খালেদ মোশারফের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া, এছাড়াও উপস্থিত ছিলেন পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসেন, সিনিয়র সহসভাপতি ও সোনারগাঁ উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী জহিরুল ইসলাম খোকন ও গণমাধ্যম কর্মী বিশিষ্ট সাংবাদিক ও পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হাজী মো. শাহ জালাল সহ অনেকেই।

এই কর্মসূচীতে অংশগ্রহণ করেন, সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসেন বলেন, শব্দ সচেতনতা শব্দদূষণ রোধের মাধ্যমে স্বাস্থ্য ঝুঁকি কমাতে সকলকে আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে। উচ্চ শব্দ নিয়ন্ত্রণে সরকারের আন্তরিকতা ছিল। এই নিয়ে আইনও আছে। তবে তা বাস্তবায়নে ঢিলেমিও আছে। শব্দদূষণের ক্ষতির কথা বলে শেষ করা যাবে না। শুধু সচেতন হতে হবে। অহেতুক উচ্চ শব্দ করা এড়াতে হবে।শব্দ দূষণ নিয়ন্ত্রণে সকল শ্রেণি-পেশার মানুষের মধ্যে সচেতনতা তৈরি করতে হবে।

Related Articles

Leave a Reply

Back to top button