সোনারগাঁয়ের খবর

সোনারগাঁয়ে কিশোর গ্যাং দীপু ডিবির হাতে গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের ভাটিবন্দর, ভবনাথপুর ও কান্দারগাঁও গ্রামের মধ্যবর্তী স্থানে অবস্থিত সোনারগাঁ রির্সোট সিটির কাঁশবন থেকে গত ২৯ সেপ্টেম্বর ৬ছিনতাইকারীকে আটক করেছে র‌্যাব-১১ একটি দল।

তাদের তথ্য মতে গত পহেলা অক্টোবর ডিবির একটি দল বড় ভাই নামে পরিচিত ভবনাথপুর গ্রামের মনির হোসেনের বখাটে ছেলে দীপুকে গ্রেফতার করে নিয়ে যায়।

দীপু একাধিক মাদক ও হত্যা মামলার আসামী। তার সাথের একটি ছিনতাইকারী গ্রুপ ভবনাথপুর গ্রামের বকুল হোসেনের ছেলে শান্ত, আব্দুল হামিদের ছেলে ফয়সাল, বদরুদ্দিনের ছেলে জামাল, মোস্তফার ছেলে ফরহাদ, মিছির আলীর ছেলে কবির আরো ৮/১০ জনের একটি চক্র মিলে কাশঁবন এলাকায় আগত দর্শনার্থীদের কাছ থেকে টাকা পয়সা, স্বর্ণালংকার, মোবাইলসহ মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নেয়।

এছাড়াও দীপুর নেতৃত্বে এ চক্রটি এলাকায় মাদক দ্রব্য আমদানি ও বিভিন্ন এলাকায় সরবরাহ করে থাকে। এ চক্রটি চুরি ডাকাতি, ছিনতাই মারামারিসহ এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। সাধারন মানুষ তাদের ভয়ে সদা ত্রস্ত থাকে।

বুধবার সন্ধ্যায় সাদা পোশাকে অভিযান চালিয়ে ৬ছিনতাকারীকে আটক করে র‌্যাব-১১। এসময় ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় জৈনপুর এলাকা থেকে ছিনতাইকারীদের আটক করা হয়। প্রাথমিক ভাবে তাদের পরিচয় না পাওয়া গেলেও এলাকাবাসী সুত্রে জানা গেছে, আটককৃতদের মধ্যে ৩জন ভবনাথপুরে গ্রামের, ২জন পিরোজপুর গ্রামের ও ১ জন দুধঘাটা গ্রামের।

সোনারগাঁ রির্সোট সিটি নামে একটি আবাসন প্রকল্পের পরিত্যাক্ত জমিতে বিশাল কাঁশবনে পরিনত হয়েছে। প্রথমে মানুষ শখের বসে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম প্রচার করলে এখন বহু মানুষ ঘুরতে আসে সেখানে।

মেঘনা নদীর সুশীতল বাতাস অপরদিকে কাঁশবনের হেলানো দোলানো মনমাতানো ফুলে হৃদয় কেড়ে নেন সকলের। ফলে বর্তমানে ভাটিবন্দর কাঁশবনে প্রতিদিনই পরিবার পরিজন, বন্ধু বান্ধব নিয়ের আসার কারনে মিলন মেলায় পরিণত হয়েছে।

বিশেষ করে স্কুল-কলেজ পড়ুয়া ছেলে-মেয়ের আনাগোনা কারণে কাঁশবনে কিশোর গ্যাং ও ছিনতাইকারীর প্রবনতা বেড়ে গেছে। ফলে প্রতিদিনই কাঁশবনকে ঘিরে ইভটিজিং, মারামারি, শ্লীলতাহানী, ধর্ষণ ও হত্যা চেষ্টার মতো মারাত্মক অপরাধ প্রবনতা দেখা দেয়।

Related Articles

Back to top button