রাজনীতি

সরকার পতনের কর্মসূচি আসছে- মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিউজ ডেস্ক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

এক সাক্ষাৎকারে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন ওয়েট অ্যান্ড সি, সরকার পতনে সব ধরনের কর্মসূচি আসছে।

সময় ঘনিয়ে এসেছে। এই সরকার আর বেশি দিন ক্ষমতায় থাকছে না। রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গতকাল বাংলাদেশ প্রতিদিনকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি দেশের রাজনীতি, অর্থনীতি, আইনশৃঙ্খলা ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি পরিস্থিতিসহ বিভিন্ন বিষয়ে কথা বলেন। মির্জা ফখরুল বলেন, বিএনপি জনগণকে নিয়ে মাঠে নামবে। মানুষ জেগে উঠছে। রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ করে বৃহৎ ঐক্য গঠনের প্রক্রিয়া চলছে। ঐক্যবদ্ধ সংগ্রামের মাধ্যমে এই ফ্যাসিস্ট সরকারকে পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

বাংলাদেশ প্রতিদিন : কেমন আছে দেশ ? মির্জা ফখরুল : বাংলাদেশে একটা ফ্যাসিবাদী শাসন চলছে। মুক্তিযুদ্ধের সব চেতনা আওয়ামী লীগ ধ্বংস করে দিয়েছে। মানুষের মৌলিক অধিকার হরণ করেছে। গণমাধ্যমের স্বাধীনতা কেড়ে নিয়েছে । বাংলাদেশ এখন একটি গণতন্ত্রহীন কর্তৃত্ববাদী রাষ্ট্রে পরিণত হয়েছে । এই ফ্যাসিবাদের হাত থেকে দেশ ও জনগণকে মুক্ত করতে হবে । এ লক্ষ্যে একটি বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি করে জনগণের অভ্যুত্থানের মাধ্যমে এই সরকারকে সরিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ , সুষ্ঠু জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে । সে নির্বাচনে জনগণ প্রত্যক্ষ ভোটে প্রকৃত অর্থেই তাদের সরকার নির্বাচিত করবে ।

বাংলাদেশ প্রতিদিন : সরকার পতনের আন্দোলনে কী ধরনের কর্মসূচি দেওয়ার পরিকল্পনা আছে , নাকি আগের মতোই কেবল বিক্ষোভ কর্মসূচির মধ্যেই সীমাবদ্ধ থাকবে । মির্জা ফখরুল : আন্দোলন জোরালো করতে দেশে বৃহত্তর জাতীয় রাজনৈতিক ঐক্য হচ্ছে । আরও কর্মসূচি সামনে আসছে । দেশ ও জনগণের বৃহত্তর স্বার্থে প্রয়োজনে হরতাল , অবরোধ , গণঅনশনসহ সব রকম কর্মসূচিই দেওয়া হবে । ‘ ওয়েট অ্যান্ড সি ‘ ।

বাংলাদেশ প্রতিদিন : দেশের অর্থনৈতিক অবস্থা কেমন ? মির্জা ফখরুল : বাংলাদেশের অর্থনীতি এখন সম্পূর্ণভাবে গুটিকয় লুটেরার হাতে বন্দি । এখানে এখন মাফিয়া অর্থনীতি চলছে । সরকারের সঙ্গে আঁতাত করে কতিপয় নৈতিকতাহীন ব্যবসায়ী জনগণের সম্পদ লুট করে বিদেশে পাচার করছেন । এরা কৃত্রিম সংকট তৈরি করে দেশে দুর্ভিক্ষ সৃষ্টি করছেন । দ্রব্যমূল্যের যে ভয়ংকর ঊর্ধ্বগতি তাতে মানুষের দিন আর চলছে না । হতদরিদ্র অন্তঃসত্ত্বা মায়েরা অভাবের তাড়নায় নিজের গর্ভজাত সন্তান পর্যন্ত বিক্রি করে দিচ্ছেন আজ । মানুষ একেবারে হাঁপিয়ে উঠেছে ।

বাংলাদেশ প্রতিদিন : আইনশৃঙ্খলা পরিস্থিতি কেমন । মির্জা ফখরুল : দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি একেবারেই ভালো নয় । মানুষের জানমালের কোনো নিরাপত্তা নেই । প্রতিদিন খুন , গুম লেগেই আছে । সন্ত্রাস , জমি দখল থেকে শুরু করে এহেন কোনো অপরাধ নেই , যা সংঘটিত হচ্ছে না । ছোট্ট শিশু থেকে বয়স্কা নারী পর্যন্ত ধর্ষণের শিকার হচ্ছেন । এসব অপরাধের সঙ্গে ক্ষমতাসীন দলের লোকেরা জড়িত । তাদেজুলুমের কাছে দেশবাসী জিম্মি হয়ে আছে । বিরোধী দলের নেতা – কর্মীদের ওপর আজ – নির্যাতনের খড়গ চলছে ।

Related Articles

Back to top button