সোনারগাঁয়ের খবর

কাচঁপুরে হাজার হাজার নেতাকর্মী নি‌য়ে স্বাধীনতার ৫০ বছর পালন

অনলাইন নিউজ ডেস্ক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

মহান বিজয় দিবসে স্বাধীনতার ৫০ বছর উদযাপন উপলক্ষে বিজয় র‌্যালী আয়োজন করেছে সোনারগঁও উপজেলা আওয়ামী লীগ। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দুপুর ১২টায় সোনারাগাঁও কাচঁপুরে মহাসড়কে ওই বিজয় র‌্যালী অনুষ্ঠিত হয়।

এর আগে বিজয়ের মাসে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা ও বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় পতাকা উত্তোলন, স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্বরণে তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন এবং পায়রা উড়িয়ে দিনটির উদযাপনের সূচনা ঘটে। এ সময় বিজয় র‌্যালী পূর্ববর্তী একটি সভা অনুষ্ঠিত হয়।

সভায় সোনারগাঁও উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম খান লিটনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সোনারগাঁও আওয়ামী লীগের আহবায়ক কমিটির ১নং সদস্য অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী বিরু।

এ সময় সভায় বক্তব্য রাখেন সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এড. শামসুল ইসলাম ভূঁইয়া, সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগ নেতা ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম ও উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সোনারগাঁও যুবলীগের সাধারণ সম্পাদক মো. আলী হায়দার।

বিজয় র‌্যালী পূর্ববর্তী সভায় প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী বিরু বলেন, বিজয়ের সুবর্ণ জয়ন্তিতে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি, সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে। তার একক নেতৃত্বে মাত্র ৯মাসে পৃথিবীর ইতিহাসে একটি দৃষ্টান্ত জ্ঞাপন করেছিলেন। আমি মনে করি আগামী দিনে এতো স্বল্প সময়ে পৃথিবীর ভূখন্ডে একটি মানচিত্র হবে এটা ভাবা যায় না। এটা কেবল একজন মানুষের দ্বারাই সম্ভব হয়েছিলো আমাদের প্রিয় নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। জাতির জনকের মাধ্যমে দেশ স্বাধীন হওয়ার পর তার সুযোগ্য কণ্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও গণপ্রজাতন্ত্রি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উত্তরত্ব সমৃদ্ধ করছে সেই উদাহরণ পৃথিবীর ভূখন্ডে অনেক রাষ্ট্রই এখন উদাহরণ হিসেবে নিয়ে যাচ্ছেন। শুধু জাতির জনকের কারণে এটি সম্ভব হয়েছিলো। বিজয়ের মাসে আমরা স্বরণ করছি লাখো শহীদদের ও যে মায়েরা সংগ্রাম ত্যাগের মাধ্যমে এই দেশ দিয়েছিলেন তাদের আজ স্বরণ করছি। আমি আজ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি সোনারগাঁও আহবায়ক কমিটিকে।

সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এড. শামসুল ইসলাম ভূঁইয়া বলেন, স্বাধীনাত ৫০ বছর পূর্তিতে আমি সকলকে অভিনন্দন জানাই। আজকের এইদিনে আমি কল্পনা করিনি এতো মানুষ হবে আজ। আমরা ভাবিনি নাই যে আমরা একটা দেশ পাবো। কিন্তু আল্লাহর রহমতে আমরা ৫০টি বছর কাটিয়ে দিলাম। আজ আমাদের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব নাই। আমরা তার প্রতি গভীর শ্রদ্ধা জানাই। আসুন আমরা প্রতিজ্ঞা করি, আমরা আগামী দিনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই দেশকে এগিয়ে নিতে সহযোগীতা করবো।

সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগ নেতা ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন,আজকের বিজয়ের দিনে এই কর্মসূচিতে এতো মানুষের সাড়াই প্রমাণ করে সোনারগাঁও আওয়ামী লীগ অতন্ত্য শান্তিপ্রিয় ও শক্তিশালী। আমি সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এই বিজয়ের র‌্যালীতে অংশগ্রহন করে আমাদের আরও শক্তিশালী বানানোর জন্য। আমি সকলকে বিজয়ের শুভেচ্ছা জানাই। পাশাপাশি ধন্যবাদ জানাই আজকের বিজয় র‌্যালীকে এতোটা উৎসব মূখর করায়।

সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সোনারগাঁও যুবলীগের সাধারণ সম্পাদক মো. আলী হায়দার বলেন, আজকে আমরা বিজয় দিবস পালন করছি, তারপরও ভরাকান্ত হৃদয় নিয়ে বলতে হয়। বঙ্গবন্ধুর স্বপরিবারের হত্যার মাধ্যমেই আজকের এই দেশ পেয়েছি। আজ সেই হত্যাকারীদের বিচার যদি পূনাঙ্গ হতো তাহলে এই বিজয়টা আরও সমৃদ্ধ হতো, সুন্দর হতো। এই বিজয় অনেক আনন্দের তবুও এটা বেদনার। বঙ্গবন্ধুর মাধ্যমে এই দেশ ভৌগলিক পরিচয় পেয়েছিলো। উনি যদি বেচেঁ থাকতেন তাহলে এই দেশের বিজয় হতো আরও আনন্দের, আরও উত্তোলিত।

এ সময় সভায় আরও উপস্থিত ছিলেন, সোনারগাঁও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. নেকবর হোসেন নাহিদ, সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মাসুদ রানা মানিক, কাচঁপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো. মাসুম আহমেদ, বাংলাদেশ যুবলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য মো. রোবায়েত হোসেন শান্ত, কাচঁপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মাহবুব পারভেজ, উপজেলা তাঁতী লীগের সভাপতি মো. বেলায়েত হোসেন, সাধারণ সম্পাদক গাজী আতাউর রহমান, উপজেলা জাতীয় শ্রমিক লীগের আহবায়ক মো. মাহবুবুল আল মিলন, সদস্য সচিব সৈয়দ মশিউর রহমান শামীম, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় গণযোগাযোগ বিষয়ক সম্পাদক মোহাম্মদ হোসাইন, উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদ, সাধারন সম্পাদক রাসেল মাহমুদ, সভাপতি প্রার্থী মাহমুদুল হাসানসহ সহস্রাধিক নেতা কর্মী।

Related Articles

Back to top button