ধর্ম

বারদীতে কোরআন অবমাননার প্রতিবাদে বিক্ষোভ, আটক ১

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

কোরআন অবমাননার প্রতিবাদের নামে উস্কানিমূলক বিক্ষোভ মিছিল করেছেন সোনারগাঁয়ের বারদী ইউনিয়নে গোয়ালপাড়া, চেঙ্গাকান্দী, নাকরখাটি গ্রামের শতাধিক মানুষ।

শুক্রবার দুপুরে বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হকের নির্দেশে মিছিলটি প্রতিহত করেন তার সমর্থকারীরা। এমন ঘটনার খবর পেয়ে থানা পুলিশ লায়ন মোঃ মহাবুবুর রহমান বাবুলের ১ জন সমর্থনকারীকে মিছিল থেকে গ্রেফতার করে থানা নিয়ে যায়।

জানা যায়, কুমিল্লা শহরে নানুয়ারদীঘি এলাকার একটি পূজা মন্ডপে প্রতিমায় কোরআন রেখে অবমাননা করার প্রতিবাদের নামে উস্কানি মূলক বিক্ষোভ মিছিল বের করেন বারদী ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী লায়ন মোঃ মহাবুবুর রহমান বাবুলের সমর্থনকারীরা। এসময় বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হকের নির্দেশে তার সমর্থকারীরা মিছিলটি প্রতিহত করেন। এমন ঘটনার খবর পেয়ে থানা পুলিশ বিক্ষোভ মিছিল থেকে বাবুলের সমর্থনকারী এক জনকে গ্রেফতার করেন।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, উস্কানিমূলক বিক্ষোভ মিছিল থেকে একজন কে গ্রেফতার করা হয়েছে। যারা উস্কানিমূলক কোন বক্তব্য বা মিছিল দিবে তাদের ছাড় দেওয়া হবে না।

উল্লেখ্যঃ কুমিল্লা শহরে নানুয়ারদীঘি এলাকার একটি পূজা- মন্ডপে প্রতিমায় কোরআন রাখার খবর ছড়িয়ে পড়ার পর পুলিশ গিয়ে তা সরিয়ে নেয়। পরে কিছু ব্যক্তি পূজাম-পে হামলা করে ভাংচুর করে। এ ঘটনায় সারাদেশে পূজা-মন্ডপ গুলোতে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে।

Related Articles

Back to top button