সংগঠন

পরিবেশ ও প্রকৃতির সুরক্ষায় বেশি বেশি গাছ লাগানোর আহ্বান

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

গাছে গাছে ভরবে দেশ, সবুজ হবে বাংলাদেশ- এ শ্লোগাণে বৃক্ষরোপণ কর্মসুচি পালন করেছে সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন সোনারগাঁ উপজেলা শাখা।

সকালে সোনারগাঁ কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষার্থীদের মাঝে ফুল গাছ বিতরণ ও ফুলের চারা রোপন করে “সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন” সোনারগাঁ শাখার সদস্যরা।

সোনারগাঁ কিন্ডার গার্টেন স্কুলের প্রধান আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁও পৌরসভার মেয়র প্রার্থী এডভোকেট এটি এম ফজলে রাব্বী।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁও প্রেস ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক ও চ্যানেল আই এর স্টাফ রিপোর্টার আকতার হাবিব।

অনুষ্ঠান সঞ্চালনা করেন-“সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন” সোনারগাঁ উপজেলা শাখার সভাপতি ও গরীবের উকিল খ্যাত এডভোকেট মো: ফিরোজ মিয়া।

এসময় এডভোকেট এটি এম ফজলে রাব্বী বলেন, নানা কারনে পরিবেশ ও প্রকৃতি আজকে ধ্বংস হয়ে যাচ্ছে। জলবায়ুর পরিবর্তনে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে বাংলাদেশ। বর্তমান সরকার পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণের ওপর জোর দিচ্ছে। তবে সরকারের একার পক্ষে সব কাজ করা সম্ভব নয়। সচেতন নাগরিক হিসেবে আমাদেরও পরিবেশ রক্ষায় এগিয়ে আসতে হবে। বিশেষ করে সোনারগাঁওয়ের পরিবেশ রক্ষায় আমাদের সবাইকে ভুমিকা রাখতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে সোনারগাঁও প্রেস ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক আকতার হাবিব বলেন, শিশুরা ফুলের মতো পবিত্র, এই কোমলমতি শিশুদের হাতে পরিবেশ বন্ধু গাছ উপহার দিতে পেরে আমরা আনন্দিত। আশা করি এই কর্মসূচির মাধ্যমে শিশুদের মাঝে পরিবেশ বিষয়ে সচেতনতা তৈরী হবে। বাগান করার প্রবণতা তৈরী হবে। তাছাড়া স্কুল অঙ্গনে ফুলের বাগান করায় পরাশোনায় সুন্দর ও শিশুবান্ধব পরিবেশ নিশ্চিত হবে। সেভ দ্যা ফিউচার ফাউন্ডেশন ভবিষ্যতেও এই কর্মসুচি অব্যাহত রাখবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন-“সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন” সোনারগাঁ উপজেলার শাখার সহ-সভাপতি ভিপি পারভেজ ও সাংবাদিক মো. শাহজালাল মিয়া, প্রচার ও প্রচারনা সম্পাদক-মাজেদ ভূঁইয়া, সহ-দপ্তর সম্পাদক শেখ আমান, দূর্যোগ ও ত্রান বিষয়ক সম্পাদক হৃদয় খাঁন, সাংবাদিক মো: খাইরুল ইসলাম, সাংবাদিক মো: অহিদ, সাংবাদিক মো: মাসুদ,, সাংবাদিক মো: শারুখ, শেখ মেহেদী হাসান, ফারদিন আহম্মেদ, তায়েব ইসলাম, আরিফ প্রধান প্রমুখ।

Related Articles

Back to top button