সারাদেশ

প্রকাশ্যে নৌকায় সিল দেওয়ার ভিডিও ধারণ করায় মারধর ২ সাংবাদিককে

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

শরীয়তপুর সদর উপজেলায় প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল মারার দৃশ্য ভিডিও করায় দুই সাংবাদিককে মারধরের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বেলা একটায় সদর উপজেলার তুলাসার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ডের দশরশি ইবতেদায়ি মাদ্রাসাকেন্দ্রে এ ঘটনা ঘটে। অভিযোগে বলা হয়, আওয়ামী লীগের প্রার্থী জামাল হোসাইনের কর্মী-সমর্থকেরা দুই সাংবাদিককে মারধর করেন।

মারধরের শিকার দুই সাংবাদিক হলেন ডিবিসি চ্যানেলের শরীয়তপুর জেলা প্রতিনিধি বি এম ইশ্রাফিল, দীপ্ত টিভি ও বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি রাজিব হোসেন।

স্থানীয় ভোটার ও সাংবাদিকেরা জানিয়েছেন, তুলাসার ইউপির বিভিন্ন কেন্দ্রে আওয়ামী লীগের কর্মী-সমর্থকেরা নৌকা প্রতীকে প্রকাশ্যে সিল মারছেন—এমন খবর পেয়ে বেলা একটায় বি এম ইশ্রাফিল, রাজিব হোসেন রাজন, সগির হোসেন, ইব্রাহীম হোসেন ও মেহেদী হাসান ৭ নম্বর ওয়ার্ডের দশরশি ইবতেদায়ি মাদ্রাসাকেন্দ্রে যান। প্রকাশ্যে নৌকায় ভোট দেওয়ার দৃশ্য ভিডিও করলে আওয়ামী লীগের কর্মীরা ডিবিসির ক্যামেরা কেড়ে নেওয়ার চেষ্টা করেন। তাঁরা সাংবাদিক ইশ্রাফিল ও রাজিব হোসেনকে কেন্দ্রের বাইরে এনে মারধর করেন। এ সময় সহকর্মীরা দুই সাংবাদিককে উদ্ধার করে রঙ্গেরবাজার এলাকায় নিয়ে যান। হামলাকারীরা সেখানেও হামলে পড়েন। পরে আহত দুই সাংবাদিককে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়।

আহত সাংবাদিক বি এম ইশ্রাফিল বলেন, ‘তুলাসার ইউনিয়নের বিভিন্ন কেন্দ্রে প্রকাশ্যে নৌকা প্রতীকে ভোট নেওয়া হচ্ছিল। আমি একটি কেন্দ্রে এমন দৃশ্য ভিডিও করছিলাম। আওয়ামী লীগের সমর্থকেরা আমাকে ও সহকর্মীদের বাধা দেন। কক্ষ থেকে বের করে আমাকে তাঁরা মারধর করেন। আমরা পাশের একটি এলাকায় আশ্রয় নিয়েছিলাম, সেখানেও তাঁরা ধাওয়া করেন। বিষয়টি সঙ্গে সঙ্গে পুলিশ ও আওয়ামী লীগের নেতাদের জানানো হয়েছে।’

এ বিষয়ে আওয়ামী লীগের প্রার্থী জামাল হোসাইন প্রথম আলোকে বলেন, ‘সাংবাদিক ইশ্রাফিল ও রাজিব হোসেনের ওপর হামলার ঘটনাটি দুঃখজনক। সেখানে কী ঘটেছিল, আমি জানি না। তবে আমার কোনো সমর্থক এ হামলা চালাননি। তারপরও আমি সমবেদনা জানাই, দুঃখ প্রকাশ করছি।’

শরীয়তপুর সদরের পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আক্তার হোসেন বলেন, সাংবাদিকদের ওপর হামলার ঘটনাটি মৌখিকভাবে জেনেছেন। লিখিত অভিযোগ দিলে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

তুলাসার ইউপিতে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বর্তমান চেয়ারম্যান জাহিদুল ইসলাম।

Related Articles

Back to top button