সোনারগাঁয়ের খবর

পথচলা রাস্তার অবৈধ দখল ঠেকাতে প্রশাসনের সাহায্য চাইলেন- রুহুল আমিন

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

সোনারগাঁ উপজেলায় ১৯৭৮ সনে রাস্তার নামে রেজিষ্ট্রী কৃত রাস্তা ২০১৮ সালের সোলেনামায় বর্নিত রাস্তার অবৈধ দখল ঠেকাতে ও পুনরুদ্ধারে প্রশাসনের বিভিন্ন দপ্তরে সাহায্য চেয়ে লিখিত আবেদন করেছেন স্থানীয় সমাজসেবক রুহুল আমিন।

লিখিত আবেদন থেকে জানাযায়, নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের নানাখী এলাকায় পূর্ব পাড়া মন্ত্রী বাড়ী জামে মসজিদের পাকা রাস্তা থেকে উত্তর বাড়ি ড.কাজি আকতার হামিদ সাহেবের লিচু বাগান পর্যন্ত রাস্তাটি বে-আইনি দখল করে রেখেছেন একই এলাকার ৮৬ বছরের বৃদ্ধ জনাব আবদুল কাদের সাহেব।

সামাজিক ভাবে বিষয়টি কোন সমাধানে না আসায়, ড. কাজি আকতার হামিদ সাহেবের পক্ষে স্থানীয় তরুন সমাজসেবক রুহুল আমিন পুলিশ সুপার ও জেলা প্রশাসকের নিকট লিখিত আবেদন করেন।

জনাব রুহুল আমিন লিখিত আবেদনে উল্লেখ করেন, যেই রাস্তার বিষয়ে লিখিত অভিযোগ করা হয়েছে সেই সম্পত্তির মালিক ড. কাজি আকতার হামিদ সাহেবের পিতা মরহুম আব্দুল হামিদ সাহেবের দুই ছেলে (১) আজিজ আহাম্মদ ও (২) ড.কাজি আকতার হামিদ এবং তিন কন্যা (১) ব্যারিস্টার রাবেয়া ভুইয়া, (২) সুফিয়া বেগম ও (৩) আফরুজা রহিমকে ১২৯২৬ নং ওয়াকফুল আওলাদ দলিল মূলে দান করেন উক্ত দলিলের ২য় ৩য় পৃষ্ঠায় এই রাস্তার কথা সুস্পষ্ট ভাবে লিখা আছে এবং ২০১৭ সালে তাদের প্রতিবেশীদের সাথে জমি নিয়ে বিরুধ দেখা দিলে উভয় পক্ষের মধ্যে দেঃ ও ফৌঃ প্রায় ১৪/১৫ টি মামলা হয় পরোক্ষনে ২০১৮ সালে সকলের সম্মতিতে একটি সোলেনামা দলিল হয় যার ১৩ নং পাতায় জনাব আবদুল কাদের সাহেবের সি এস ৩৭৮ নং দাগে সম্পত্তির চৌহদ্দির মধ্যে এই রাস্তার কথা বলা হয়েছে যাহাতে জনাব আবদুল কাদের সহ তাহাদের সকল ভাই স্বাক্ষর করেছেন কিন্তু জনাব ড. কাজি আকতার হামিদ সাহেব দেশের সর্বোচ্চ আদালত মহামান্য সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী হবার কারনে অবস্থানগত কারনে তাদের সাথে ঝামেলায় জড়াতে চাননা বিধায় তাহাকে জিম্মি করে নিজের অসৎ উদ্দেশ্য ও অসৎ স্বার্থ হাসিলের জন্য দলিলে উল্লেখিত ও সোলেনামায় বর্নিত রাস্তা বন্ধ করে দিয়েছে, দীর্ঘদিন তাদের সাথে আলোচনা করে দলিলে উল্লেখিত রাস্তা থেকে তাদের বে আইনি স্থাপনা সরিয়ে নিবার অনুরোধ করে ব্যার্থ হয়ে বুধবার ০৯-০২-২০২২ তারিখে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ে লিখিত আবেদন করে প্রশাসনের সাহায্য চাইলেন।

Related Articles

Back to top button