নির্বাচনের খবর

সোনারগাঁয়ে দুর্বৃত্তদের আগুনে পুড়ল চেয়ারম্যান প্রার্থীর নৌকা

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আসন্ন বৈদ্যের বাজার ইউনিয়ন পরিষদ নিবার্চনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আল আমিন সরকারের নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। রোববার রাতের কোন এক সময়ে উপজেলার দামোদরদী এলাকায় এ ঘটনা ঘটে। আগুনে ক্যাম্পে থাকা নৌকার প্রতিকৃতি পুড়িয়ে দেওয়া হয়। ঘটনার পর এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায়, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের নির্বাচনে দামোদরদী এলাকায় রোববার রাতে এ ক্যাম্পে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় প্রার্থীর বড় ভাই বাচ্চু সরকার বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এদিকে আওয়ামী লীগ প্রার্থী ও সমর্থকরা দাবি করছেন দুই স্বতন্ত্র প্রার্থী ও তার সমর্থকরা রাতের আঁধারে এ হামলা ও আগুনের ঘটনা ঘটিয়েছে।

স্থানীয় এলাকাবাসী জানান, ২০১৬ সালের নির্বাচনে বৈদ্যের বাজার ইউনিয়নের ৯নং ওয়ার্ডের একই এলাকায় নৌকায় আগুন দেওয়া হয়েছিল। এবারও একই ঘটনা ঘটিয়ে একটি কুচক্রি মহল নির্বাচনের শান্ত পরিবেশকে অশান্ত করার ষড়যন্ত্র করছে।

ক্যাম্পের দায়িত্বে থাকা মঞ্জু খন্দকার জানান, গতকাল রবিবার রাত ১০টার সময় ক্যাম্প থেকে তিনি বাড়ি চলে যান। আজ ফজরের নামাজ শেষে হাটতে এলে নৌকার ক্যাম্পে আগুন পোড়া দেখতে পান তাঁর মা । পরে তিনি বাড়িতে গিয়ে তাকে জানান। তিনি এসে নৌকা ও ক্যাম্পের বিভিন্ন স্থান আগুনে পুড়িয়ে দিয়েছে দেখে নেতা কর্মীদের খবর দেন।

সরেজমিন ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ক্যাম্পের ফটকে রাখা বাঁশ ও কাপড়ের তৈরি নৌকার প্রতিকৃতি, পোষ্টার, ব্যানার ও ক্যাম্পের বিভিন্ন স্থান আগুনে পুড়ে গেছে। ক্যাম্পের ভিতরে বাঁশ দিয়ে তৈরি একটি মশাল দেখা যায়। প্রত্যক্ষদর্শীদের সন্দেহ, এ মশাল দিয়ে নৌকার প্রতিকৃতির কাপড়, পোষ্টার ও ক্যাম্পের কিছু কিছু অংশ পুড়িয়ে দেওয়া হয়েছে। তারা জানান, মশালের আগুনে পোড়ার কারনে শুধু কাপড়টুকু পুড়িয়েছে, নৌকার বাঁশে পর্যন্ত আগুন ধরেনি। সরাসরি আগুন দিলে পুরো ক্যাম্প ও বাঁশের তৈরি নৌকাটি পুড়ে ছাই হয়ে যেতো। দাঙ্গা হাঙ্গামা বাধিয়ে নির্বাচনী পরিবেশ অস্থিতিশীল করতে পরিকল্পিতভাবে একটি কুচক্রি মহল এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলেও তাদের দাবী।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী মাহাবুব হোসেন সরকার জানান, নৌকা পোড়ানোর খবর পেয়েছি। আমি বঙ্গবন্ধুর সৈনিক, বঙ্গবন্ধুর বাংলাদেশে নৌকা পুড়ানোর মতো ঘৃণ্যকাজ যারা করেছে প্রশাসনের কাছে আমি দাবী করছি তদন্ত সাপেক্ষে জড়িতদের খুজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হউক। এমন শাস্তি দেওয়া হউক কেউ যেন স্বপ্নেও নৌকা পুড়ানোর কথা ভাবতে না পারে। তারা যদি স্বতন্ত্র প্রার্থীদের হয়রানী করে তাহলে বুবং শুধুমাত্র প্রতিপক্ষকে ফাঁসাতে পরিকল্পিতভাবে তারা নিজেরাই এ কাজ করেছে।

অপর স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান ডা: আব্দুর রউফ জানান, যেখানে নৌকা পোড়ানো হয়েছে সেখানে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাড়ি হওয়ায় ভোট চাইতে যাওয়া হয় না। রাতের আধারে কে বা কারা নৌকার ক্যাম্পে আগুন দিয়েছে। ঘটনার জন্য স্বতন্ত্র প্রার্থীদের উপর দায় চাপানোর পরিকল্পনা করা হচ্ছে বলে খবর পেয়েছি। নৌকায় আগুন দেওয়ার ঘটনাটি অত্যন্ত জগন্য কাজ আমি এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই ।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান, নির্বাচনী ক্যাম্পে আগুন দেয়ার ঘটনায় একটি অভিযোগ গ্রহন করা হয়েছে। তদন্ত করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অপ্রীতিকর ঘটনা এড়াতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Related Articles

Back to top button