সোনারগাঁ

ফুটওভার ব্রিজ হকারদের দখলে ইজারা যাচ্ছে কার পকেটে ?

মাজহারুল রাসেল, সোনারগাঁ টাইমস ২৪ ডটকম : সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তার ব্যস্ততম এলাকায় একমাত্র ফুটওভার ব্রিজটি চলে গেছে হকারদের দখলে। হকাররা বলছে ইজারা দিয়ে বসেন। প্রশাসন বিষয়টি নাকচ করেন। জনমনে প্রশ্ন ইজারা যাচ্ছে কার পকেটে ?

 

সরেজমিনে দেখাযায়, ওভারব্রিজটি দোকান বসানোয় ওভার ব্রিজে হাঁটার জায়গা সংকীর্ণ হয়ে যাওয়ায় পথচারীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। নির্বিঘ্নে রাস্তা পারাপারের প্রয়োজনে তৈরি ওভারব্রিজটি এখন বাজারে পরিণত হয়েছে। ব্রিজের ওপরে একপাশে বসেছে বিভিন্ন পণ্যের দোকান। মোবাইল এক্সেসরিস, বেল্ট, মানিব্যাগ, ওজন মাপার যন্ত্র, পানির পট, বিভিন্ন ধরনের ব্যাগ, গেঞ্জি, শার্ট, মোজা, ব্রাশ, টেবিল ক্লথের দোকান নিয়ে বসেছেন ভ্রাম্যমাণ বিক্রেতারা।

ক্রেতাদের দৃষ্টি আকর্ষণের জন্য হাঁকডাক দিচ্ছেন। ব্রিজে পুরো একপাশ দখল করে দোকান বসানোর কারণে পথচারীদের হাঁটতে সমস্যা হচ্ছে। পথচারী নাদিয়া বলেন, ফুটওভার ব্রিজে হকাররা দোকান নিয়ে বসায় ঠিকভাবে হাঁটা যায় না। স্বাভাবিকভাবে হাঁটাচলা করতে পারেন না পথচারীরা।

আর ব্রিজে হকার বসে বলে জায়গাও সংকীর্ণ হয়ে যায়। হাসপাতালে ডাক্তার দেখাতে এসে মেয়েকে নিয়ে ফুটওভার ব্রিজ পার হচ্ছিলেন রোকেয়া আক্তার। তিনি বলেন, ব্রিজে ঠেলাঠেলি করে চলতে হয়। এখানে ওভার ব্রিজের চলাচলের জায়গা সারা বছর হকারদের দখলে থাকে। ব্রিজে উঠলেও অস্বস্তিতে পড়তে হয়।

দিন দিন হকারের সংখ্যা বেড়েই চলেছে। এই বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম বলেন, আমরা নিয়মিত হকার উচ্ছেদের অভিযান পরিচালনা করি তারপরও হকাররা আবার ওভার ব্রিজ দখল করে দোকান বসায়। তাই আমার বিশ্বাস ভবিষ্যতে হকার উচ্ছেদ করে তাদের আইনের আওতায় এনে জরিমানার ব্যবস্থা করলে ওভার ব্রিজটি হকার মুক্ত করা যাবে।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published.

Back to top button