শহর

শামীম ওসমান আপনার দিন শেষ : মেয়র সেলিনা হায়াৎ আইভী

অনলাইন ডেস্ক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়ণগঞ্জে আবারো উত্তপ্ত হয়ে উঠেছে রাজনৈতিক অঙ্গন। ৭ মার্চ উপলক্ষে শিশু সমাবেশে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেছেন, না জেনে মিথ্যা বলে সব সময় আপনি কিছু করার চেষ্টা করেন। মিথ্যাচার আপনি বন্ধ করেন। শামীম ওসমান আপনার দিন শেষ। আপনার মিথ্যাবাদিতা, নাটক, হঠকারিতা আমরা সকলেই জানি। ত্বকী হত্যার বিচার চেয়েছেন আপনি। নাটক বাদ দিয়ে যদি সত্যি সত্যি মুসলমান হয়ে থাকেন, শ্মশান-কবরস্থান এর নাটক বন্ধ করেন। আপনি জানেন কারা হত্যা করেছে। বরং হত্যাকারী আপনার ঘরের। সৎ সাহস থাকলে সে হত্যাকারীকে ধরিয়ে দিন। তখন আমি বুঝব আপনি বাংলাদেশের কত বড় নেতা।

সোমবার (৭ মার্চ) ত্বকী হত্যার ৯ বছর উপলক্ষে শহরের দেওভোগে শেখ রাসেল নগর পার্কে আয়োজিত শিশু সমাবেশে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানকে উদ্দেশ্য করে তিনি এসব কথা বলেন।

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক ও ত্বকীর পিতা রফিউর রাব্বির সভাপতিত্বে সমাবেশে এসময় আরো উপস্থিত ছিলেন, শিল্পী জাহিদ মুস্তাফা, অশোক কর্মকার, কবি ও সাংবাদিক হালিম আজাদ, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি মাহাবুবুর রহমান মাসুম প্রমুখ।

আইভী আরো বলেন, আপনার দিন অনেক ছোট হয়ে এসেছে। আপনি নিজেও বুঝতে পারেন আপনার পায়ের তলার মাটি নেই। সর্বক্ষণে চিন্তায় থাকেন কিভাবে মানুষকে বিপদে ফেলবেন। আপনি ছাত্র-সমাজকে ক্ষ্যাপাতে চাচ্ছেন। তোলারাম কলেজে ছাত্রদের বলেন আপনি জিয়াউর রহমানের গাড়ি আটকে দিয়েছেন। আপনি তো ভীতু মানুষ যখন তখন দেশ ছেড়ে চলে যান। যখনই সমস্যা হয় তখনই আপনি দেশের বাহিরে চলে যান। দেশের বাইরে শত শত কোটি টাকা পাচার করেছেন, সব জায়গায় বাড়িঘর করেছেন। আবারো চলে যাবেন। মার্চ মাস আসলেই আপনাদের পরিবারের ট্রেডিশন হয়ে গেছে, কোনো-না-কোনোভাবে নারায়ণগঞ্জের মানুষদের কে ভয় দেখানো।

নারায়ণগঞ্জে কেউ আপনাকে ভয় পায় না, একজন পথচারী আপনাকে ভয় পায় না। এক লক্ষ, দুই লক্ষ মানুষের কাহিনী আর বলবেন না। একজন নারী আমি, আমাকেই সব সময় ভয়ে ভীত থাকেন। সর্বক্ষণ এই চিন্তায় থাকেন আইভী কি করল। এটা না করে যদি আপনার এলাকার মানুষের উন্নয়নে সময় দিতেন তাহলে বহু মানুষ উপকৃত হতো। নারায়ণগঞ্জের নারীরা অত্যন্ত সাহসী, তারা আপনাকে ভয় পায় না।

এসময় আইভী প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি অত্যন্ত বিচক্ষণ মানুষ, আপনি জানেন কাকে কখন কি করতে হবে। আপনার কাছে অনুরোধ, যতদ্রুত সম্ভব আমাদের সন্তানের হত্যার বিচার করুন

প্রসঙ্গত ৩ মার্চ সরকারি তোলারাম কলেজের নবীনবরণ অনুষ্ঠানে নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান ছাত্রদের উদ্দেশ্যে বলেন, আমি বলবো না আপনারা ছাত্রলীগ করেন। আপনারা শুধু দেশকে ভালোবাসবেন। আমি আপনাদের মধ্যে তারুণ্য দেখি না। যখন গরিব শ্রমিকের পেটে লাথি মারা হয় তখন কোথায় থাকে ছাত্র সমাজ? আমি সাহস দেখে অবাক হই, এরশাদ সাহেব আমাদের জায়গা দখল করতে আসলো। একটা ছাত্রকেও তারা সরাতে পারেনি। উল্টো আমরা সেখানে মহিলা হোস্টেল তৈরি করেছি। আর এখন সিটি করপোরেশন এসে তোলারামের প্রস্তাবিত ভবনের জায়গায় পানির মোটর লাগাতে চায়। কী করবো বলেন? পানির মোটর করবো নাকি ১০তলা ভবন?’ ফিস ফিস করে কথা বললে হবে না। ছাত্রসমাজ এই দেশের পট পরিবর্তন করেছে। ফেসবুকে মিনমিন করে পরিবর্তন করতে পারবেন না। সমস্ত অন্যায়ের বিরুদ্ধে কথা বলা উচিত। শামীম ওসমান অন্যায় করলে শামীম ওসমানের বিরুদ্ধে দাঁড়ানো আপনার নৈতিক দায়িত্ব ও কর্তব্য। যে সঠিক তার পক্ষে দাঁড়াতে হবে।

Related Articles

Back to top button