রাজনীতিসোনারগাঁয়ের খবর

নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁয়ে বইছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের হাওয়া

নিজস্ব প্রতিবেদক :


আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের এখনো তফশীল ঘোষণা হয়নি কিন্তুু সোনারগাঁজুড়ে বইছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের হাওয়া। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের শেষ সপ্তাহে কিংবা আগামী বছরের প্রথম সপ্তাহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই নির্বাচনকে সামনে রেখে নারায়ণগঞ্জ-৩ আসনের নির্বাচনী এলাকা সোনারগাঁয়ের প্রতিটি পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগের ৪ জন প্রার্থী, জাতীয় পার্টির ১জন ও জামাতের ১জন প্রার্থী।

তবে নির্বাচনের প্রচারণায় নেই বিএনপি। রয়েছে আন্দোলনের মাঠে। আন্দোলনের মাধ্যমে একটি অবস্থান নিশ্চিত করার পর দলীয়ভাবে নির্বাচনে অংশগ্রহনের সিদ্ধান্ত হলে মাঠে প্রচারণায় নামবেন বিএনপি।

সারেজমিনে দেখাযায়, এই আসনে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ থেকে নৌকার মনোনয়ন প্রত্যাশী ১০/১২ জনের নাম শোনা গেলেও ভোটের লড়াইয়ে এগিয়ে থাকতে প্রতিদিন প্রচারণায় মাঠ চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগের ৪ জন প্রার্থী।

তারা হলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য, ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় মারাত্মক ভাবে আহত সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সোনারগাঁ আওয়ামী লীগের অত্যন্ত পরিছন্ন নেতা এ এইচ এম মাসুদ দুলাল, সোনারগাঁয়ের ঐতিহ্যবাহী হাসনাত পরিবারের সদস্য ও সাবেক সংসদ সদস্য মরহুম মোবারক হোসেনের সন্তান এরফান হোসেন দ্বীপ। সোনারগাঁ আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও বর্তমান কমিটির ১ নং সদস্য সংগ্রামী নেতা মাহফুজুর রহমান কালাম ও সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. সামসুল ইসলাম ভূঁইয়ার ছেলে,সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সদস্য, ডায়নামিক লিডার তরুণ্যের আইকন ও নগদের নির্বাহী পরিচালক মারুফুল ইসলাম ঝলক।

তারা নির্বাচনী এলাকায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা তিনবার রাষ্ট্রক্ষমতায় থেকে সারা দেশকে যেভাবে উন্নয়নের মোড়কে সাজিয়েছেন সেই উন্নয়ন ফিরিস্তির লিফলেট বিতরণ, পোস্টার সাঁটিয়ে নৌকার ভোট ও দোয়া চাইছেন।

অন্যদিকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি লিয়াকত হোসেন খোকা বিশ্বাস করেন এই আসনে আবারও তৃতীয়বারের মতো জাতীয় পার্টিকে ছাড় দেয়া হবে। আর সেই বিশ্বাস নিয়ে আবারও এমপি হওয়ার সম্ভব্যতায় ফুরফুরে মেজাজে মাঠ চষে বেড়াচ্ছেন জাতীয় পার্টির বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকা।

এদিকে নানা কর্মসূচি দিয়ে আন্দোলনের মাঠে সক্রিয় জামায়াতে ইসলাম রাজনৈতিক অঙ্গনে দৃশ্যমান থেকেও নির্বাচনের আগে ভোটের মাঠের জন্য দলকে প্রস্তুত করে তোলতে নারায়ণগঞ্জ-৩ আসনের নির্বাচনী এলাকা সোনারগাঁয়ের প্রতিটি পাড়া-মহল্লায় চষে বেড়াচ্ছেন জামায়াতের মনোনীত প্রার্থী ড. মাওলানা ইকবাল হোসেন ভূঁইয়া।

জামায়াতের মনোনীত প্রার্থী ড. মাওলানা ইকবাল হোসেন ভূঁইয়া তার নিজের ফেসবুক আইডিতে প্রতিদিন পোস্ট দিচ্ছেন, এই নির্বাচনী প্রচারণার ছবি ও ভিডিও।

Related Articles

Back to top button