নির্বাচনের খবর

ক্ষমতা দীর্ঘস্থায়ী ও জনগনের ভোটাধিকার হনন করতে মিথ্যা মামলা. সোহাগ রনি

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়নগঞ্জ জেলা ছাত্রলীগের সহ- সভাপতি ও মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী সোহাগ রনি অভিযোগ করে বলেছেন, নিজেদের ক্ষমতা দীর্ঘস্থায়ী করে সাধারণ মানুষের ভোটাধিকার হনন করতে মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচন বানচাল করতে উদ্দেশ্যমুলক ভাবে মিথ্যা মামলা দায়ের করে মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থাগিত করেছে মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য শিপন সরকার।

সোহাগ রনি বলেন, সোনারগাঁও পৌরসভার কিছু অংশে মেঘনা ইকোনোমি জোনের মধ্যে ডুকে যাওয়ায় পৌরসভা একটি মামলা দায়ের করে। সে মামলার পরিপেক্ষিতে প্রশাসন সেই অংশটিকে মোগরাপাড়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাথে সংযুক্ত করে গেজেট করে। কিন্তু সেই অংশটি ৭ নং ওয়ার্ডের কাছাকাছি হওয়ায় শিপন সরকার সেই অংশটি ১ নং থেকে কেটে ৭ নং ওয়ার্ডের সাথে সংযুক্ত করতে অনুরোধ করে একটি মামলা দায়ের করেন। মামলাটি দায়েরের পর মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন তফসিল থেকে বাদ পড়ে। সে জন্য আমি মোগরাপাড়া ইউনিয়নবাসীর পক্ষ থেকে পুনরায় পৌরসভার অংশটি ৭ নং ওয়ার্ডে সংযুক্ত করে নির্বাচন করার আবেদন জানাই। সেই আবেদনের পরিপেক্ষিতে প্রশাসন মামলারকৃত অংশটি কেটে ১ নং ওয়ার্ডের পরিবর্তে ৭ নং ওয়ার্ডে সংযুক্ত করে পুনরায় একটি চিঠি দেন নির্বাচন কমিশন বরাবর। কিন্তু শিপন সরকার ফের ভোট বর্জন করতে হাইকোট থেকে মামলাটি পুনরায় অন্য কোর্টে হস্থান্তর করে পুনরায় নির্বাচনটি স্থগিত করে। ফলে মোগরাপাড়াবাসী পুনরায় নিজেদের ভোটাধিকার থেকে বঞ্চিত হয়।

তিনি বলেন, শিপন সরকার যে অংশটি নিয়ে মামলা দায়ের করেন সে অংশটি যেহেতু সংশোধন করে প্রশাসন নির্বাচনের প্রস্তুতি নিচ্ছিল সেখানে শিপন সরকার উদ্দেশ্যমুলক ভাবে নির্বাচন বানচাল করার জন্য উঠে পড়ে লেগেছে। আমার প্রশ্ন হলো প্রশাসন যেহেতু বিষয়টি মিমাংসার চেষ্টা করছে সেখানে ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে একটি পক্ষ উদ্দেশ্যমুলক ভাবে মামলার পর মামলা দিয়ে মোগরাপাড়াবাসীর ভোটাধিকার হনন করছে। আমি মোগরাপাড়া বাসীর পক্ষ থেকে নির্বাচনটি যাতে শ্রীঘ্রই অনুষ্ঠিত হয় সেজন্য সকলের পক্ষ থেকে কাজ করে যাচ্ছি। আশা করি সকল ষড়যন্তের অবসান ঘটিয়ে মোগরাপাড়া বাসী তাদের ভোটাধিকার প্রয়োগ করবে ইনশাল্লাহ।

Related Articles

Back to top button