নির্বাচনের খবর

সোনারগাঁয়ে ৪ ইউপিতে জাপাকে জেতাতে আ’লীগের দুর্বল প্রাথী?

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে তৃতীয় ধাপে ৮ টি ইউপিতে ভোট অনুষ্ঠিত হবে। ইতোমধ্যেই ৮ টিতেই দলীয় প্রার্থী নির্ধারণ করেছে আওয়ামী লীগ।

মনোনয়ন তালিকায় বেশ কয়েকটি ইউপিতে নতুন মুখ রয়েছে। প্রার্থী তালিকা প্রকাশের পর থেকেই তাদের নিয়ে আলোচনা ও বিশ্লেষণ শুরু হয়েছে সর্বত্র।

পিরোজপুর, সনমান্দি, সাদিপুরসহ বেশ করময়েকটি ইউপিতে বর্তমান চেয়ারম্যান এবং শক্তিশালী প্রার্থীরা মনোনয়ন পেলেও নতুন মুখদের নিয়ে চলছে আলোচনা সমালোচনা।

অনেকেই মনে করেন, বর্তমান এমপির সঙ্গে লিয়াজু করে বেশ কটি ইউপিতে জাতীয় পার্টির প্রার্থীদের জেতাতে দুর্বল প্রার্থীদের মনোনয়ন দেওয়া হয়েছে।

অনেকটা আওয়ামীলীগ জাতীয় পার্টি ভাগাভাগির বা সমঝোতার প্রার্থী তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। যার ফলে আগামী ২৮ নভেম্বর আওয়ামীলীগের অনেক নেতা দলের সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী হিসেবে নির্বাচন করবেন বলে ইতিমধ্যে ঘোষনা দিয়েছেন। এই সুযোগে নৌকার ডুভিয়ে লাঙল যাবে জিতে। আবার শক্তিশালী হবে জনপ্রতিনিধি ফোরাম।

অভিযোগ রয়েছে, উপজেলা আওয়ামীলীগের নেতারা ৮ টি ইউনিয়নের প্রায় সবগুলিতে বর্তমান চেয়ারম্যানদের চেয়েছেন। আর সে ভাবেই তারা নামও প্রস্তাব করছিলেন কিন্তু জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক অদৃশ্য কারণে তৃনমুল আওয়ামীলীগের দেয়া নামের তালিকা না দিয়ে তাদের পছন্দের লোকের নাম দিয়ে তালিকা পাঠান কেন্দ্রে। এই বলে অভিযোগ করছেন সাবেক এমপি কায়সার হাসনাত।

এবার আওয়ামীলীগে মনোনয়ন প্রাপ্তরা হলেন, পিরোজপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুদ, শম্ভুপুরা ইউনিয়ন পরিষদের মনোনয়ন পেয়েছেন ইউপি সদস্য নাছিম উদ্দিন, বারদী ইউনিয়নে নৌকা প্রতিকের মনোনয়ন পেয়েছেন লায়ন বাবুল, সাদিপুর ইউনিয়নে মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লা, জামপুরে বর্তমান চেয়ারমান শিপলু’র পরিবর্তে মনোনয়ন পেয়েছেন হুমায়ুন কবির মেম্বার, কাঁচপুরে মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান মোশারফ ওমর, সনমান্দিতে মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ ও নোয়াগাঁও ইউনিয়নে মনোনয়ন পেয়েছেন নোয়াগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর বাতেন মিয়া।

Related Articles

Back to top button