সোনারগাঁয়ের খবর

সোনারগাঁয়ে শহীদ মিনার নির্মাণে অনিয়ম; অভিযোগ স্কুল কমিটির সভাপতি অহিদুজ্জামানের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ৭৯ নং মনাইরকান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জেলা পরিষদের বরাদ্দকৃত অর্থায়নে শহীদ মিনার নির্মাণে অনিয়মের অভিযোগ উঠেছে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি অহিদুজ্জামানের বিরুদ্ধে।

সরজমিনে দেখাযায়, শহীদ মিনার নির্মানের বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ করার হীন মানসিকতা থেকেই ৭৯ নং মনাইরকান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি অহিদুজ্জামান ও সদস্য মনির হোসেন সরকারি নীতিমালার পরিপন্থী কাজ করছেন।

স্থানীয়দের দাবি, অহিদুজ্জামান ও মনির হোসেনের বিরুদ্ধে অভিযোগ, তারা প্রজেক্ট বাস্তবায়ন কমিটির সুপারিশ ও জেলা পরিষদ কর্তৃক অনুমোদন পাওয়া নির্ধারিত স্থান স্কুল মাঠের পূর্ব পাশে শহীদ মিনারটি না করে, তার বিপরীত পাশে (অর্থাৎ পশ্চিম পাশে) কাজ শুরু করেন। যেখানে শহীদ মিনারটি নির্মাণ হলে সংকুচিত হয়ে যাবে স্কুলের খেলার মাঠ ও বেদখল হয়ে যাবে পুকুরপাড়। আর তাতে বন্ধ হয়ে যেতে পারে ওয়াশ ব্লকের টয়লেট নির্মানের কাজ। স্কুলের মাঠের পশ্চিম পাশে পুকুরপাড়, যেখানে সোনারগাঁ উপজেলা জনস্বাস্থ্য দপ্তরের বরাদ্দকৃত ওয়াশ ব্লকের টয়লেট নির্মানের কথা রয়েছে। যা করােনার কারনে কাজ বন্ধ আছে।

এ অবস্থায় এলাকায় অস্থিরতা সৃষ্টি করছে ও সরকারি কাজের ব্যঘাত ঘটাচ্ছে। ফলে সাধারনের মাঝে বর্তমান সরকারের উন্নয়নের যে ভাবমুর্তি তা নষ্ট হওয়ার উপক্রম হয়েছে বলে মনে করছেন স্থানীয় মুক্তিযোদ্ধা ও গণ্যমান্য ব্যক্তিরা।

এ ঘটনায় প্রজেক্ট বাস্তবায়ন কমিটি ও স্থানীয়দের আবেদনের ফলে এ বিষয়ে জেলা পরিষদের সহকারী প্রকৌশলী ওলীউল্লাহ ও সােনারগাঁ উপজেলার জনস্বাস্থ্য প্রকৌশলী নাজমুল হাসান এই কাজ বন্ধ করার নির্দেশনা দেন।

এ বিষয়ে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি অহিদুজ্জামানের সাথে তার মুঠো ফোনে একাধিকবার চেষ্টা করেও কথা বলা যায়নি।

Related Articles

Back to top button