নির্বাচনের খবর

সোনারগাঁয়ে মনোনয়ন বৈধতা পেল চেয়ারম্যান পদে ২৮ ও সদস্য পদে ৪০১ জন

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

তৃতীয় ধাপে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে মনোনয়নপত্র বাছাই কার্যক্রম ও ইউপি নির্বাচনের অংশগ্রহনকারী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) সকালে সোনারগাঁ উপজেলা নির্বাচন অফিসে এ সভার আয়োজন করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সোনারগাঁ উপজেলার নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম।

এ সভায় সোনারগাঁয়ের ৮টি চেয়ারম্যান পদের বিপরিতে ২৮ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে। এছাড়া সাদারণ সদস্য পদে ৩২০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮১ জনের মনোনয় বৈধ ঘোষনা করা হয়েছে। চেয়ারম্যান ৭ জন চেয়ারম্যান পদপ্রার্থী, সাধারণ সদস্য পদপ্রার্থী ১৮ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪ জনের মনোনয়ন বাতিল করা হয়েছ।

এর আগে গত ২ নভেম্বর মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিনে চেয়ারম্যান পদে ২৫জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করে ছিলেন। এ ছাড়া সাধারণ সদস্য পদে ২৬৮ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬২ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দেন।

উক্ত বাছাই কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন- সোনারগাঁ উপজেলা নির্বাচন অফিসার ইউসুফ উল রহমান, সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মো. হাফিজুর রহমান, ওসি (তদন্ত) শফিকুল ইসলামসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বার পদ প্রার্থীগণ।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৪ অক্টোবর) ৮৭ তম কমিশন বৈঠক শেষে তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন৷ তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ৪ নভেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১১ নভেম্বর ও ভোটগ্রহণ ২৮ নভেম্বর। মামলা জটিলতার কারণে ২টি ইউপির নির্বাচন স্থাগিত করা হয়েছে।

Related Articles

Back to top button