সোনারগাঁয়ের খবর

সোনারগাঁয়ে জুস কারখানায় অভিযান দুই লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক :


জাতীয় ভোক্তাধিকার ও র‌্যাব-১১ যৌথভাবে অভিযান চালিয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় ওয়েলকাম স্টার ফুট ও বিডি রয়েল নামে একটি জুস ও জেলি কারখানাকে এই দুই লাখ টাকা জরিমানা করেছে।

বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলার পিরোজপুর গ্রামে এ অভিযান পরিচালনা করেন র‌্যাব-১১ এর উপ-অধিনায়ক মেজর মো. সানরিয়া চৌধুরী ও জাতীয় ভোক্তাধিকার সংরক্ষণ অধিদপ্তরের নারায়ণগঞ্জ জেলা সহকারী পরিচালক মো.সেলিমুজ্জামানের নেতৃত্বে।

এ সময় কারখানা থেকে বিএসটিআই অনুমোদনহীন নামে-বেনামে নানা ব্র্যান্ডের ১৪ হাজার লিটার জুস ও ২০ কেজি ক্ষতিকারক কেমিক্যাল জব্দ করে ধ্বংস করা হয়।

র‌্যাব-১১ এর উপ-অধিনায়ক মেজর সানরিয়া চৌধুরী জানান, গোপন তথ্যের ভিত্তিতে আমরা জানতে পারি সোনারগাঁ এলাকাতে ওয়েলকাম স্টার ফুট ও বিডি রয়েল কারখানায় বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই শিশু খাদ্য জুস এবং জেলি তৈরী করা হচ্ছিলো। বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ জেলা ভোক্তাধিকার সংরক্ষণ অধিদপ্তরের নেতৃত্বে যৌথভাবে অভিযান পরিচালনা করে জুস এবং জেলি জব্দ করে ধ্বংস করা হয় এবং অভিযুক্তদের ২ লাখ টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তাধিকার সংরক্ষণ অধিদপ্তরের নারায়ণগঞ্জ জেলা সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান জানান, বিএসটিআইয়েরঅ নুমোদন ছাড়াই জুস ও জেলি তৈরী করছিলো। আমাদের এই বিশেষ অভিযানে ১৪ হাজার লিটার জুস ও জেলি জব্দ করে ধ্বংস করা হয় এবং ভোক্তাধিকার সংরক্ষণ অধিদপ্তরের আইন ২০০৯ এর তিনটি (৪২,৪৩,৪৪) ধারায় ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে এবং আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

Related Articles

Back to top button