নির্বাচনের খবর

সােনারগাঁ উপজেলা পরিষদের উপনির্বাচনে শামসুল ইসলাম ভূঁইয়াকে বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি

সামির সরকার সবুজ, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়ণগঞ্জের সােনারগাঁ উপজেলা পরিষদের উপনির্বাচনে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক শামসুল ইসলাম ভূঁইয়াকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

আজ সোমবার সকালে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মােহাম্মদ মতিয়ুর রহমানের চিঠি পেয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতিকুল ইসলাম ওই বিজ্ঞপ্তি জারি করেন।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতিকুল ইসলাম বলেন, এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া একক প্রার্থী হওয়ায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে হয়েছে। গত ২২ জুলাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মােশারফ হােসেনের মৃত্যু হলে পদটি শূন্য হয় । পরে ২ সেপ্টেম্বর উপনির্বাচনের তফসিল ঘােষণা করে নির্বাচন কমিশন। আগামী ৭ অক্টোবর ভােট হওয়ার কথা ছিল।

যদিও এই উপনির্বাচনে মনােনয়নপত্র সংগ্রহ করে ছিলেন পাঁচজন। কিন্তু মনােনয়নপত্র জমার শেষ দিন গতকাল ১৩ ই সেপ্টেম্বর বিকেল পাঁচটা পর্যন্ত আওয়ামী লীগের প্রার্থী শামসুল ইসলাম ভূঁইয়া ছাড়া আর কেউ মনােনয়নপত্র জমা দেননি।

ফলে একক প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মনােনীত প্রার্থী এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া ছিলেন। তার আগে মনােনয়ন বৈধ ঘােষণা করা হয়েছে। যেহেতু একজন প্রার্থী, তাই আর মার্কা দেওয়ার কোনো বিধান নেই। এ অবস্থায় এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়াকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এরপর গেজেট প্রকাশ করার জন্য নির্বাচন কমিশন সচিবালয়ে পাঠানো হবে।

Related Articles

Back to top button