নির্বাচনের খবর

সাদিপুরে ভোট গণনায় কারচুপির অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

৩য় ধাপে অনুষ্ঠিত নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের সাদিপুর ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী নির্বাচনে ভোট গননায় কারচুপির অভিযোগ পাওয়া গেছে। কারচুপির অভিযোগ এনে পরাজিত ৪ মেম্বার প্রার্থীরা উপজেলা নির্বাচন অফিসে ভোট পুনরায় গননার জন্য অভিযোগ দিয়েছেন। অভিযোগ দিয়ে তারা সোনারগাঁ উপজেলা কম্পাউন্ডের একটি রেষ্টুরেন্টে বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলনে তারা জানান, ৩নং ওয়ার্ডে মোট ৫ জন প্রার্থী বুলবুল আহমেদ (ফুটবল), আব্দুল্লাহ আল ফয়সাল (তালা), জাকির হোসেন (মোরগ), ওসমান গণি (টিউবওয়েল) ও হাকিমউদ্দিন (আপেল) প্রতিকে প্রতিদ্বন্দীতা করেন। গত ২৮ নভেম্বর নির্বাচনে বেসরকারীভাবে আব্দুল্লাহ আল ফয়সাল (তালা) কে বেসরকারীভাবে বিজয়ী ঘোষনা করা হয়। ৩নং ওয়ার্ডে ২টি কেন্দ্র রয়েছে। ভারগাওঁ সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ভারগাওঁ দাখিল মাদ্রাসা মিলে একটি কেন্দ্র এবং অপরটি খিদিরপুর হাফিজিয়া মাদ্রাসা। বিজয়ী আব্দুল্লাহ আল ফয়সাল (তালা) এর নিকটতম প্রতিদ্বন্দী বুলবুল আহমেদ ভারগাওঁ দাখিল মাদ্রসার রেজাল্টশীট সরবরাহ ও এর বরাত দিয়ে জানান এ কেন্দ্রে পুরুষ ভোট অনুষ্ঠিত হয়। রেজাল্টশীটে তালা প্রতীকে ৫৯৮ ভোট দেখানো হয়েছে, মূলত তালা প্রতীক পেয়েছে ৫১৮ ভোট, ১ কে ৯ বানিয়ে প্রিজাইডিং অফিসার ৫৯৮ ভোট বানিয়েছেন। ১ কে ৯ বানানোর ঘষামাজার প্রমাণ রেজাল্ট শীটে রয়েছে। এছাড়া ফুটবল প্রতীককে দেখানো হয়েছে ৫৬ ভোট, মূলত ফুটবল প্রতীক পেয়েছে ১৫৬ ভোট। রেজাল্টশীটের মোট ভোট দেখানো হয়েছে ১৬২৯ ভোট, কিন্তু সকল প্রতীকের মোট ভোট যোগ করলে মোট ভোট হয় ১৬০৯ ভোট। অথাৎ রেজাল্টশীট ত্রুটির্পূণ।ফুটবল প্রতীকের ১০০ ভোট বাদ দিয়ে তালা প্রতীককে ৮০ ভোট বেশি দেখিয়ে ২৫ ভোটের ব্যবধানে বুলবুল আহমেদ (তালা) প্রতীককে হারিয়ে দেয়া হয়েছে। এছাড়া এ কেন্দ্রের ভোট গণনার সময় একজন ছাড়া সব এজেন্ট কে বের করে দেয়া হয়েছে বলে প্রার্থীরা অভিযোগ করেন।

পরাজিত জাকির হোসেন জানান, ভারগাঁও মহিলা কেন্দ্রে তার ১০০ ভোট তালা প্রতীকের ফয়সাল এর সাথে যোগ করে দেয়া হয়েছে।

পরাজিত অন্য প্রার্থী বর্তমান মেম্বার হাকিমউদ্দিন বলেন, আমরা চাই কলঙ্কমূক্ত একটি নির্বাচনের রেজাল্ট।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার মোঃ ইউসুফ উর রহমান বলেন, পরাজিত ৪ প্রার্থী ভোট পুনরায় গননার জন্য অভিযোগ দিয়েছেন, আইন অনুযায়ী ভোট পুনরায় গণনার এখতিয়ার আমাদের হাতে নেই, বিষয়টি নির্বাচন কমিশন ট্রাইবুরালে সমাধানের পরামর্শ দেয়া হয়েছে।

Related Articles

Back to top button