সোনারগাঁয়ের খবর

সাদিপুরের রুহুল আমিনের উদ্যোগ মানবতার অনন্য দৃষ্টান্ত

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় মোঃ রুহুল আমিন নামের একজন দিনমজুর প্রায় ৬০ টি দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে মানবতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

জানাযায়, উপজেলার সাদিপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের নয়াপুর গ্রামের মরহুম মৌলভী আক্কাস আলীর ছেলে নিজে একজন দিনমজুর হলেও তার হৃদয়টি আছে মানবতার প্রেমে পূর্ণ। নিজের কিছু নেই, তাতে কি? আছে মানবতার প্রতি দরদ। তার হৃদয়ে যে আছে, পল্লি কবির সেই কবিতার লাইনটি “নিজের খাবার বিলিয়ে দিব অনাহারীর মুখে…..”। তাই সে নিজের এলাকার সবচেয়ে দরিদ্র ও অসহায় ৬০ টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। বাড়ি বাড়ি গিয়ে, গোপনীয়তা রক্ষা করে ও সম্মানজনক ভাবে এসব খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।

শনিবার দিনব্যাপী বিতরণকৃত এই খাদ্যসামগ্রী মধ্যে ছিল, ছোলা, ডাল, চিনি, খেজুর, মুড়ি, আলু, পিয়াজ ও ৮ কেজি চাউলা।

মোঃ রুহুল আমিন বলেন, আমাদের আশেপাশের গরিব মানুষগুলোর দিকে যদি আমাদের দেশের বিত্তশালীরা একটু সুনজরে তাকায় তাহলে আমাদের দেশের একটি মানুষও খাবারের জন্য কষ্ট করবেনা। আসুন আমরা সকলে বছরে একটা মাসের জন্য নিজ নিজ এলাকার দুই তিনজন গরিব মানুষের দায়িত্ব নিয়ে নেই। তারা সকলেই আমাদেরই প্রিয়জন। কেবল ছবি তোলার জন্য দান নয়, প্রকৃত ভাবে গরিব মানুষের পাশে দাঁড়াই, আমি অতি নগন্য পরিবারের ঘরে জন্ম নিয়েও অন্যের নিকট থেকে ভিক্ষা করে এলাকার সাধারণ গরিব মানুষের পাশে দাড়াতে চেষ্টা করছি কিন্তু আল্লাহ যাদের অর্থ সম্পদ দিয়েছেন আপনারাও দেশের মানুষের কল্যাণে নিজেকে নিয়োজিত করুন প্লিজ। কয়দিন বেচে থাকবো আমরা? আজকে টাকা ব্যাংকে জমা করছি কাল যদি আমি গত হয়ে যাই কি মূল্য থাকবে আমার টাকার?

Related Articles

Back to top button