নির্বাচনের খবর

রাত পোহালে সোনারগাঁয়ে ৮টি ইউপিতে ভোট যুদ্ধ

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

রাত পোহালেই অনুষ্ঠিত হতে যাচ্ছে সোনারগাঁয়ের ৮ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন। রবিবার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত চলবে এ ভোট গ্রহন। তবে নির্বাচনে আগে বিচ্ছিন্ন কিছু সহিংসতায় সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কায় রয়েছেন ভোটাররা। তবে প্রশাসনের পক্ষ থেকে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষে সকল প্রস্তুতি ইতিমধ্যে সর্ম্পূন করেছেন। প্রশাসন জানিয়েছেন কোন অনিয়ন ধরা পড়লে কেন্দ্র বন্ধ করে অভিযুক্ত প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে।

জানা গেছে, ৩য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সোনারগাঁ উপজেলার ৮ টি ইউপিতে আওয়ামী লীগের প্রার্থী ঘোষনা করে নৌকা প্রতীকের মনোনয়ন দেন কেন্দ্রীয় আওয়ামীলীগ। এর মধ্যে মনোনয়নপত্র জমার শেষ দিনে পিরোজপুর, কাঁচপুর , বারদী ও সনমান্দি কোন চেয়ারম্যান প্রার্থী না থাকায় ইঞ্জিনিয়ার মাসুম, মোশারফ ওমর, লায়ন বাবুল ও জাহিদ হাসান জিন্নাহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হোন। তাই বাকি ৪ টি ইউপির মধ্যে শম্ভুপুরা , জামপুর , সাদিপুর ৩ টি লাঙ্গল ও নোয়াগাঁও ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী ও স্বতন্ত্র চেয়াম্যান প্রার্থীদের নিয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া উপজেলার ৮টি ইউপিতে চেয়ারম্যানসহ মোট ৩৮৯ জন প্রার্থী ভোট লড়াই চলবে সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত।

সোনারগাঁ উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউসুফ উল রহমান জানান, আগামী রবিবার সকাল ৮টা থেকে সোনারগাঁয়ের ৪ টি ইউনিয়নে ভোট গ্রহন শুরু হবে। ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি শেষ করা হয়েছে। কেউ নির্বাচনী আইন ভঙ্গ করে , তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে। এ দিকে সোনারগাঁয়ের বিভিন্ন স্থানে সহিংসতার ঘটনা ঘটলেও কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী ও উপজেলা প্রশাসন ।

Related Articles

Back to top button